Top

মোংলায় জেলেদের মাঝে চাল বিতরণ

২১ অক্টোবর, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ
মোংলায় জেলেদের মাঝে চাল বিতরণ
আলী আজীম, মোংলা (বাগেরহাট) :

মোংলায় ইলিশের প্রজনন মৌসুমে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাল নিবন্ধিত জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে।

সোমবার (২১অক্টোবর) বেলা সাড়ে ১১টায় মেম্বারদের উপস্থিতিতে চিঁলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসব জেলের মাঝে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেন।

জেলেদের নিষিদ্ধ সময়ে সাগর ও নদীতে ইলিশ আহরণে বিরত থাকা চিলা ইউনিয়নের ২৯৫ জন নিবন্ধিত জেলের মাঝে ২৫ কেজি করে চাল বিতরন করা হয়। এসময় ট্যাগ অফিসার, উপজেলা মৎস্য অফিসের প্রতিনিধি, ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার বিশেষ ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির আওতায় চিলা ইউনিয়নের নিবন্ধিত ২৯৫ জন জেলের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

জানা গেছে, সরকার ইলিশ সম্পদ সংরক্ষণে ও ইলিশের উৎপাদন বাড়াতে প্রধান প্রজনন মৌসুম বিবেচনায় গত ১৩অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত,বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছে। নিষিদ্ধ সময়ে সরকার জেলেদের জন্য বিশেষ ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়।

এম জি

শেয়ার