Top

মুক্তিযোদ্ধার স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল সন্তানরা

০৫ মার্চ, ২০২১ ৮:১১ অপরাহ্ণ
মুক্তিযোদ্ধার স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল সন্তানরা
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের ঘোলদারপাড়া গ্রামে এক মৃত: মুক্তিযোদ্ধার স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছে তার সন্তানরা। মুক্তিযোদ্ধা বাবার সম্মানী ভাতার পুরো টাকা হস্তগত করতে না পেরে নিজ মাকে বাড়ি থেকে বের করে দেয় পুত্র সন্তান আতাউর রহমান ও তার স্ত্রী লিপি বেগম।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারকে অভিযোগ করা হলে তিনি ইউপি চেয়ারম্যানকে বিষয়টি তদন্ত করে সমাধানের কথা বললেও একমাস ধরে মেয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন ওই মা।

মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী রাবেয়া বেওয়া জানান, গত দুই বছর আগে আমার স্বামী গোলজার হোসেন মারা যান। চার সন্তানকে মৃত: স্বামীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বন্টন করে দিয়ে আসছিলেন তিনি। কিন্তু পূত্র আতাউর রহমান ও পূত্রবধূ লিপি বেগম সমূদয় টাকা দাবি করে আসছিল। তা না দেয়ায় রাবেয়া বেওযার উপর চলে মানসিক নির্যাতন।

এরই জের ধরে গত ৩০ জানুয়ারি আতাউর রহমান ও তার স্ত্রী লিপি বেগম ঝগড়ার এক পর্যায়ে দরজায় তালা ঝুলিয়ে রাবেয়া বেওয়াকে বাড়িক থেকে বের করে দেয়। বাধ্য হয়ে পাশ্বববর্তী গুনাইগাছ ইউনিয়নের কৃঞ্চমোহন গ্রামে মেয়ে গোলাপী বেগমের বাড়িতে আশ্রয় নেন তিনি।

গত একমাস ধরে অপেক্ষা করেও সন্তানদের কাছ থেকে সাঁড়া না পেয়ে ইউএনও বরাবর অভিযোগ করেন তিনি। ওই মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী’র আশা জীবনের শেষ দিনগুলো স্বামীর ভিটায় পাড় করে দেয়া। সেই সাথে ছেলে ও বউয়ের নির্মম অত্যাচারের বিচার চান তিনি।

অভিযোগ অস্বীকার করে পুত্র আতাউর রহমান জানান, আমাকে বঞ্চিত করে টাকা-পয়সা, জমি-জমা সব তিন সন্তানকে ভাগ করে দেন মা। আমি প্রতিবাদ করায় তিনি রাগ করে বোনের বাড়িতে চলে গেছেন। ঘরের জিনিসপত্র যাতে চুরি না যায় এজন্য মায়ের ঘরে তালা লাগিয়ে দিয়েছি।

বিষয়টি নিয়ে হাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন মাস্টার জানান, ইউএনও মহোদয়ের কাছ থেকে নির্দেশনা পেয়েছি। বিট পুলিশিং অফিসারসহ ওই মাকে নিয়ে এসে আমরা সালিশ বৈঠক করবো। আশা করছি বিধবা মুক্তিযোদ্ধার স্ত্রীকে তার প্রাপ্য সম্মানটুকু আমরা দিতে পারবো।

এ ব্যাপারে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি যেহেতু পারিবারিক তাই সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনাটির দ্রুত সমাধানের ব্যবস্থা করে দিতে বলা হয়েছে ।

শেয়ার