Top

ইবির দুই বিভাগে নতুন সভাপতি

২১ অক্টোবর, ২০২৪ ৪:৩৮ অপরাহ্ণ
ইবির দুই বিভাগে নতুন সভাপতি
ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই বিভাগে নতুন সভাপতি নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। এরমধ্যে ফার্মেসী বিভাগের সভাপতি হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাঃ মিজানুর রহমান এবং কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের সভাপতি হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. মোঃ রশিদুজ্জামান নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

সোমবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক দুই বিজ্ঞপ্তিতে নিয়োগে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তি সূত্রে, ফার্মেসী বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হককে ২১ অক্টোবর অব্যাহতি দেওয়া হয়েছে। ফলে তদস্থলে অধ্যাপক ড. মোহাঃ মিজানুর রহমান-কে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিয়োগ করা হয়েছে। এ দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

এদিকে কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগে সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়াকে ২১ অক্টোবর অব্যাহতি প্রদান করেছে কর্তৃপক্ষ। ফলে তদস্থলে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত অধ্যাপক ড. মোঃ রশিদুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে। এ দায়িত্ব পালনের জন্য তিনিও নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

ফার্মেসী বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বাণিজ্য প্রতিদিনকে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে ফার্মেসী বিভাগের অগ্রগতি চোখে পড়েনি। আমি বিভাগের প্রত্যেকটি বিষয়কে ঢেলে সাজিয়ে উন্নতির সর্বোচ্চ পর্যায়ে নেওয়ার চেষ্টা করবো। পাশাপাশি সেশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং গবেষণার বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে।

এম জি

শেয়ার