Top

দামুড়হুদায় ৭ মার্চের ভাষণ ও জাতীয় দিবস উদযাপন

০৭ মার্চ, ২০২১ ১২:১৫ অপরাহ্ণ
দামুড়হুদায় ৭ মার্চের ভাষণ ও জাতীয় দিবস উদযাপন
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজর অধ্যক্ষ জনাব মোঃ কামাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব মোঃ আলী মুনছুর বাবু।

এসময় আলী মুনছুর বাবু বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাস উল্লেখ করে বলেন, ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের একটি দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। মুক্তিপ্রেমী লাখো জনতার সামনে ১৯ মিনিট ধরে দেয়া ভাষণে বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হয়- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে দামুড়হুদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, দামুড়হুদা উপজেলা আওয়ামী যুবলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব মোঃ হযরত আলীসহ শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী বৃন্দ।

শেয়ার