Top
সর্বশেষ

কুমিল্লায় নির্মাণের ১৫ দিনের মাথায় ভেঙে পড়লো ড্রেনের দেয়াল

০১ আগস্ট, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ
কুমিল্লায় নির্মাণের ১৫ দিনের মাথায় ভেঙে পড়লো ড্রেনের দেয়াল
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই কলেজ পাড়ায় নির্মাণ করা একটি ড্রেনের একপাশ ১৫ দিনের মাথায় ভেঙ্গে পড়েছে। ড্রেনটি ভেঙে পড়ায় স্থানীয় এলাকাবাসীর মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) উপজেলার বারপাড়া ইউনিয়নের লালমাই কলেজপাড়া ইংলিশ মিডিয়াম স্কুল ঘেঁষা ড্রেনটি ভেঙে যায়।

জানা যায়, দীর্ঘদিন সামান্য বৃষ্টির পানিতে সদর দক্ষিণ লালমাই কলেজপাড়া এলাকায় পানি জমে থাকতো। এটি দূর করতে প্রায় ১৫ লক্ষ টাকার বরাদ্দকৃত একটি প্রকল্পের এ ড্রেনের কাজটি এলাকাবাসীর সুবিধার জন্য প্রকল্পটি বাস্তবায়নে সহযোগিতা করেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাহী অফিসার রুবাইয়া খানম। এ ড্রেনের কাজটি করার ১৫ দিনের মাথায় ড্রেনের একপাশ ভেঙে পড়ে। এতে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে।

প্রথম থেকেই এ ড্রেন নির্মাণের কাজে নয়-ছয়ের অভিযোগ ছিল। স্থানীয়রা বিষয়টি সদর দক্ষিণ উপজেলার নির্বাহী অফিসারকে অবগত করলে তিনি সরেজমিনে পরিদর্শন করে কাজ সঠিকভাবে করতে নির্দেশনা প্রদান করেন।

এ বিষয়ে এলাকাবাসী বলেন, ড্রেনেজ ব্যবস্থা করে দেয়াই আমরা সকলে খুশি। এখন সামান্য বৃষ্টিতে এ ড্রেনটি ভেঙ্গে গেলো পরে বাকিটুকু ভাঙবেনা এর গ্যারান্টি কি। আমরা চাই ড্রেনেজ ব্যবস্থার কাজটি সঠিকভাবে যাতে করা হয় সে প্রত্যাশা আমরা ইঞ্জিনিয়ার ও নির্বাহী স্যারের কাছে জোর দাবি জানাচ্ছি।

কাজের ঠিকাদার আবুল কালাম বলেন, এলাকাবাসীরা ধাক্কা দিয়ে ড্রেনটি ভেঙে ফেলেছে। আমার ইট-সিমেন্ট চুরি করে নিয়ে গেছে। আমি ক্ষতিগ্রস্ত। আাগামী ২ দিনের মধ্যে এ ড্রেনের ভাঙা কাজটি আবারও মেরামত করে দিব।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজে প্রকৌশলী তপন চন্দ্র দেবনাথ বলেন, বিষয়টি খতিয়ে দেখছি।

এসকে

শেয়ার