Top
সর্বশেষ

কুমিল্লায় হাজারো ছাত্রদের বিক্ষোভ, ২টি গাড়িতে আগুন, অবরুদ্ধ পুলিশ

০৪ আগস্ট, ২০২৪ ৪:৫১ অপরাহ্ণ
কুমিল্লায় হাজারো ছাত্রদের বিক্ষোভ, ২টি গাড়িতে আগুন, অবরুদ্ধ পুলিশ
কুমিল্লা প্রতিনিধি :

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশের দাউদকান্দি ইলিয়টগঞ্জের সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। এ সময় ২টি প্রাইভেটকার ও ইলিয়টগঞ্জ হাইয়ে থানা পুলিশের গাড়িতে আগুন দেয় তারা। এছাড়াও কুমিল্লা আলেখারচর এলাকায় ছাত্রদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ গুলি করে ছত্রভঙ্গ করে। এতে এখনও আহতদের নাম পাওয়া যায়নি। আবার বিপাড়া ইউএনও’র গাড়ি ভাঙচুরেরও ঘটনা ঘটে।

রবিবার (৪ আগস্ট) সকাল ১১টায় দিকে মহাসড়কের রিলায়েবল পাম্প এলাকায় গাড়ি পুড়ানো ও আলেখারচর এলাকায় গুলাগুলির ঘটনা ঘটে।

এ ঘটনায় কেউ আহত হয়নি। এতে কোন শিক্ষার্থী জড়িত নয় বলে জানিয়েছেন ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা। তাদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে দুষ্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন তারা।

এর আগে কুমিল্লার চৌদ্দগ্রাম বাজার, বুড়িচং, দেবিদ্বার ভিরাল্লা, লাকসাম সড়কে ও বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। এ মুহুর্তে মিছিল নিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দি এলাকার মহাসড়ক অবরোধ করে তারা। মহাসড়ক অবরোধের কারণে দুই পাশে শত শত যানবাহন আটকে যাত্রী দুর্ভোগ হয়। এ কর্মসূচিকে কেন্দ্র করে বিপুলসংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিত থাকলেও শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিতে দেখা যায়নি।

সাধারণ শিক্ষার্থীরা জানায়, একটি সুশৃঙ্খল আন্দোলনে দুষ্কৃতিকারীরা ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় কোনো সাধারণ শিক্ষার্থী জড়িত নয় বলে দাবি তাদের।

কুমিল্লা দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, আমরা শিক্ষার্থীদের কর্মসূচিতে কোনো বাধা দিচ্ছিনা। ইলিয়টগঞ্জের আমাদের টিম তাদের৷ নিরাপত্তার জন্য ডিউটি করছে। তারপরও শিক্ষার্থীরা বিভিন্ন গাড়িতে আগুন দিচ্ছে। আমাদের পুলিশদের তারা অবরুদ্ধ করে রেখেছে। মাত্র আমরা তাদের উদ্ধার করলাম।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন বলেন, আমরা ঘটনাস্থলে আসছি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চলছে।

এসকে

শেয়ার