Top
সর্বশেষ

মিতু হত্যাকাণ্ড: বাবুল আক্তারের জামিন নামঞ্জুর

১৮ আগস্ট, ২০২৪ ৩:১২ অপরাহ্ণ
মিতু হত্যাকাণ্ড: বাবুল আক্তারের জামিন নামঞ্জুর
চট্টগ্রাম প্রতিনিধি :

আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রবিবার (১৮ আগষ্ট) চট্টগ্রামের ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিন এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট কফিল উদ্দিন বলেন, ‘আমরা সাবেক এসপি বাবুল আক্তারের পক্ষে জামিনের আবেদন করেছিলাম। গত ১৪ আগষ্ট প্রায় এক ঘণ্টা ২০ মিনিটের শুনানিতে আদালত উভয়পক্ষের বক্তব্য শুনেছেন। আদালত আমাদের যুক্তিও শুনেছেন। দীর্ঘ শুনানি শেষে আজ আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।’

এর আগে, গত ৮ আগষ্ট বিশেষ দরখাস্তের মাধ্যমে জামিন চেয়ে আদালতে আবেদন করেন বাবুল আক্তারের আইনজীবী। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে (জিইসি মোড়) ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার কাছে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে।

স্ত্রী খুনের ঘটনায় পুলিশ সদর দফতরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে। গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদসহ নানা নাটকীয়তার পর ওই বছরের আগষ্টে বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে তাকে স্ত্রী হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়। এরপর থেকে বাবুল আক্তার কারাগারে রয়েছেন।

এসকে

শেয়ার