Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ম্যান সিটির স্টেডিয়ামে হবে আগুয়েরোর ভাস্কর্য

৩০ মার্চ, ২০২১ ১:৫৯ অপরাহ্ণ
ম্যান সিটির স্টেডিয়ামে হবে আগুয়েরোর ভাস্কর্য

চলতি মৌসুমেই শেষ হতে চলেছে ম্যানচেস্টার সিটির সঙ্গে আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর দশ বছরের চুক্তির। ম্যান সিটির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর ক্লাবে থাকবেন না আগুয়েরো।

সোমবার ক্লাবের সিদ্ধান্তটি জানাতে আগুয়েরোর সঙ্গে দেখা করতে যান ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা। চলতি মৌসুমে ইনজুরি ও অসুস্থতার কারণে মাত্র ১৪ বার মাঠে নামতে পেরেছেন আগুয়েরো। বাকি সময়টা মাঠের বাইরেই বসে থাকতে হয়েছে তাকে।

চুক্তির মেয়াদ আর নবায়ন না করা হলেও, আগুয়েরোকে সম্মান জানাতে ভুলবে না ম্যান সিটি। ক্লাবের সাফল্যে রাখা অবদানের কথা মাথায় রেখে ইতিহাদ স্টেডিয়ামে গড়া হবে আগুয়েরোর একটি ভাস্কর্য। যেখানে পাশে রাখা হবে ম্যান সিটির আরও দুই কিংবদন্তি খেলোয়াড় ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভাকেও।

ম্যান সিটির চেয়ারম্যান খালদুন আল মোবারক নিশ্চিত করেছে ভাস্কর্ষ স্থাপনের বিষয়টি। এছাড়া সিটি ফুটবল একাডেমিতে আগুয়েরোর স্থায়ী মোজাইক স্থাপনের কথাও বলেছেন খালদুন আল মোবারক। আনুষ্ঠানিক বিবৃতিতে ম্যান সিটির সাফল্যে রাখা অবদানের জন্য আগুয়েরোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

খালদুন আল মোবারক বলেছেন, ‘গত ১০ বছর ধরে ম্যানচেস্টার সিটির হয়ে আগুয়েরোর অবদান অবিস্মরণীয়। যারা ক্লাব এবং ফুটবলকে ভালোবাসে তারা নিশ্চিতভাবেই আগুয়েরোর অবদানকে মনে রাখবে। এখনই বিদায়ের সময় আসেনি। মৌসুমে এখনও আগুয়েরোর সঙ্গে আমাদের অনেক সুময় বাকি। সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি।’
২০১১ সালের গ্রীষ্মকালীন দলবদলের সময় ম্যান সিটিতে যোগ দিয়েছিলেন আগুয়েরো। ইতিহাদ স্টেডিয়ামে সোয়ানসি সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয় তার যাত্রা। সেই ম্যাচে মাত্র ত্রিশ মিনিট খেলে দুই গোল এবং এক এসিস্ট করেন আগুয়েরো। সবমিলিয়ে ম্যান সিটির হয়ে ৩৮৪ ম্যাচে ক্লাব রেকর্ড ২৫৭ গোল করেছেন তিনি।

ম্যান সিটির হয়ে আগুয়েরো সবচেয়ে স্মরণীয় মুহূর্তটি ছিল নিঃসন্দেহে কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে শেষ সময়ে গোল করে দলকে শিরোপা জেতানো। সেই গোলের জার্সি খুলে আগুয়েরোর উন্মাতাল উদযাপন ম্যান সিটির ইতিহাসেরই অংশ হয়ে আছে। ক্লাবের হয়ে ৩টি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও পাঁচটি লিগ কাপ জিতেছেন আগুয়েরো।

শেয়ার