Top
সর্বশেষ

চেয়ারম্যান-মেম্বারদের দ্বন্দ্বে ৩৫৫ ভিজিডি সুবিধাবঞ্চিত

১২ এপ্রিল, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ
চেয়ারম্যান-মেম্বারদের দ্বন্দ্বে ৩৫৫ ভিজিডি সুবিধাবঞ্চিত
যশোর প্রতিনিধি :

যশোরের অভয়নগর উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারদের দ্বন্দ্বে দু:স্থদের উন্নয়নের জন্য বরাদ্দ ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) এর ৩৫৫ জন কার্ডধারী সুবিধাবঞ্চিত রয়েছেন। গত তিন মাস ধরে দফায় দফায় সমঝোতার চেষ্টা করেও মেলেনি প্রতিকার।

মূলত চেয়ারম্যান স্বাক্ষর না করায় বরাদ্দ আটকে আছে। এতে ক্ষোভে ফুসে উঠেছে কার্ডধারী হতদরিদ্ররা। খোঁজ নিয়ে জানা গেছে বিভিন্ন অনিয়মের কারণে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মোল্লার বিরুদ্ধে গত ৪ মাস পূর্বে পরিষদের ১২ জন সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।

তদন্তে চেয়ারম্যান অভিযুক্ত প্রমাণিত হলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর থেকে শুরু হয় চেয়ারম্যান-মেম্বারদের মধ্যে দ্বন্দ্ব। চলমান দ্বন্দ্বের কারণে গত তিন মাস ধরে বন্ধ রয়েছে ভিজিডির বরাদ্দ। একই দ্বন্দ্বের কারণে গত এক মাস ধরে বন্ধ রয়েছে ১০ টাকা কেজি দরের খাদ্যবান্ধব কর্মসূচি। ফলে ইউনিয়নের ভিজিডি কার্ডধারীর সংখ্যা ৩৫৫ জন চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

শংকরপাশা গ্রামের সুবিধাবোগী আব্দুর রশিদ শিকদার, শ্যামলী বেগমসহ অসংখ্য কার্ডধারীর অভিযোগ চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসের ভিজিডির চাল তারা পায়নি। খুব কষ্টের মধ্যে দিন চলছে তাদের।

তারা বলেন, চেয়ারম্যান আর মেম্বারদের কারণে আমরা না খেয়ে মরতে বসেছি। দ্রুত চাল না পেলে আমরা ইউনিয়ন পরিষদ ঘেরাও করবো। এব্যাপারে ইউপি সদস্যদের সাথে কথা বলা হলে তারা জানান, ভিজিডি বরাদ্ধপত্রে আমরা স্বাক্ষর করলেও চেয়ারম্যান স্বাক্ষর করেনি। যে কারণে হত দরিদ্ররা তিন মাস ধরে সুবিধা বঞ্চিত আছে।

ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মোল্লা জানান, অনৈতিক সুবিধা না দেয়ায় ইউপি সদস্যরা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। সাময়িক বরখাস্ত থাকায় কাগজপত্রে আমি স্বাক্ষর করতে পারিনি। সৃষ্ট জটিলতার জন্য  ইউপি সদস্যরা দায়ী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আমিনুর রহমান জানান, শ্রীধরপুর ইউনিয়নের ভিজিডির বরাদ্দের সমাধান হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যে কার্ডধারীদের মাঝে তিন মাসের ৯০ কেজি চাল বিতরণ করা হবে।

শেয়ার