Top
সর্বশেষ

চাঁদপুরে ১ হাজার কেজি জাটকাসহ আটক ৫

১২ এপ্রিল, ২০২১ ৬:১১ অপরাহ্ণ
চাঁদপুরে ১ হাজার কেজি জাটকাসহ আটক ৫
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে কোস্টগার্ডের বিশেষ অভিযানে ১ হাজার কেজি জাটকা ইলিশসহ ৫জন পাচারকারীকে আটক করা হয়েছে। এছাড়াও অভিযানে জাটকা বহনকারী পিকআপ ভ্যান (নং-১৫-২৯০৭) জব্দ করা হয়।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শহরের গাছতলা ব্রিজ সংলগ্ন স্থানে এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিমের নেতৃত্বে সংগীয় কোস্ট গার্ড, সহযোগে মোবাইল কোর্ট পরিচালনাকালে শহরের গাছতলা ব্রিজ সংলগ্ন স্থানে একটি পিক আপ ভ্যানে ১০০০ কেজি জাটকা মাছ পরিবহনরত অবস্থায় ৫ জনকে হাতেনাতে আটক করা হয়।

গ্রেপ্তারকৃত ৪ আসামিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। আর বাকি ১ জনকে ৩হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম।

পরে জব্দকৃত জাটকা মাছ এতিমখানা ও স্থানীয় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া বহনকারী পিকআপটি নিবার্হী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্টেশান কমান্ডার চাঁদপুরের তত্বাবধানে রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়।

এসময় কোস্টগার্ড স্টেশান কমান্ডার চাঁদপুর লে. এম আসাদুজ্জামান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো.ফারুক আহম্মেদ উপস্থিত ছিলেন।

শেয়ার