Top
সর্বশেষ

পাউবোর জমি দখল করে চেয়ারম্যান ও বিজিবি সদস্যের বাড়ি নির্মাণ

১২ এপ্রিল, ২০২১ ৭:০১ অপরাহ্ণ
পাউবোর জমি দখল করে চেয়ারম্যান ও বিজিবি সদস্যের বাড়ি নির্মাণ
বরগুনা প্রতিনিধি :

বরগুনার আমতলী পৌর শহরের পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে গুলশাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম ও বিজিবির সদস্য জিয়াউদ্দিনসহ একাধিক ব্যক্তি পাকা ইমারত নির্মাণ করেছেন। স্থানীয়দের অভিযোগ পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বহীনতায় প্রতিনিয়ত গড়ে উঠেছে অবৈধ স্থাপনা।

সম্প্রতি নির্মাণাধীন গুলশাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম পৌরসভার ৯নং ওয়ার্ডের পানি উন্নয়ন বোর্ড অফিসের উত্তর-পূর্ব কর্নারে প্রায় ২০ শতাংশ জমি দখল করে পাকা ইমারত নির্মাণ করেছেন। এ বিষয়ে তিনি বলেন, আমার জমির ডিসিআর করা। কিন্তু বর্তমানে তার মেয়াদ শেষ হয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রম বন্ধ থাকায় আমার জমির নবায়ন করাতে পারেনি। কার্যক্রম চালু হলে আমি নবায়ন করিয়ে নেব।

এদিকে বিজিবি সদস্য জিয়াউদ্দিন পৌর সভার তিন নম্বর ওয়ার্ডে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে পাকা ইমারত তৈরী করতেছে। যার কাজ বর্তমানে চলমান। এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আরেক জনের কাছ থেকে দখল কিনে বাড়ি তৈরি করতেছি। সরকার চাইলে আমি বন্ধ করে দেব।

এবিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কাইসার আলম জানিয়েছেন, পানি উন্নয়ন বোর্ডের কোন দায়িত্বহীনতা নেই। পানি উন্নয়ন বোর্ড সবসময়ই কঠোর অবস্থানে ছিল। বেশিরভাগ অবৈধ দখলের সাথে আমতলী মেয়র ও তার ভাই উপজেলা  ভাইস চেয়ারম্যান জড়িত। সেক্ষেত্রে আমরা থানায় অভিযোগ করলেও তারা কোনো ব্যবস্থা নেয় না। পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে যারা পাকা ইমারত নির্মাণ করেছে, আমি শীঘ্রই একটি তালিকা করে তাদের কে উচ্ছেদের ব্যবস্থা করাব।

শেয়ার