Top
সর্বশেষ

রমজান উপলক্ষে মাগুরায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ

১৩ এপ্রিল, ২০২১ ১:৫৫ অপরাহ্ণ
রমজান উপলক্ষে মাগুরায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ
মাগুরা প্রতিনিধি  :

সামাজিক দায়বদ্ধতার সংগঠন ‘সংহতি’ ৫০ জন দরিদ্র ও বয়স্কদের মাঝে রমজানের বিশেষ খাদ্য সহায়তা প্রদান করা করেছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) মাগুরা সদর উপজেলার আমুড়িয়া গ্রামে সংগঠনটি এসব মানুষের মাঝে খাদ্য প্রদান করে।

‘সংহতি’ সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চার জন বন্ধুর একটি সামাজিক দায়বদ্ধতার সংগঠন ও এর মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘অন্যের জন্য বাঁচো’। উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ সালেহ মাহমুদ, টুগেদার ক্রিয়েশনের স্বত্বাধিকারী তাহমিনা সুলতানা, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সোহেলা মুনতাসীর এবং উন্নয়নকর্মী ওসমান গণি।

উল্লেখ্য বিভিন্ন সময়ে ‘সংহতি’ সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর পাশে থেকে বিভিন্ন সহায়তা প্রদান করে থাকে। এবারের লকডাউন, কোভিড ও রমজানকে সামনে রেখে মাগুরার আমুড়িয়া গ্রামে বয়স্ক ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে চাল, ডাল, তেল, ছোলা, খেজুর, মুড়ি, লবণ, চিনি ও চিড়া খাবার সহায়তা হিসেবে বিতরণ করা হয়।

উক্ত বিতরণ কর্মসূচি পরিচালনা করেছেন ফেরদৌস রেজা, মাছুম, আল আমিন ও নিয়াজ মোর্শেদ ডাবলু।

এ প্রসঙ্গে সংহতির অন্যতম সদস্য তাহমিনা সুলতানা মনে করেন সবারই উচিত গ্রামের পিছিয়ে পড়া মানুষের জন্য সাধ্যমত সহায়তা করা, সুবিধাবঞ্চিত মানুষের জন্য আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

খাদ্য সহায়তা নিতে আসা বয়স্ক নারী সালে খাতুন বলেন, এই সময় এমন সহায়তা পেয়ে আমাদের অনেক উপকার হলো, তাছাড়া আমাদের বাড়ি রোজগার করে খাওয়ানোর মতো কেউ নাই। খাদ্য সামগ্রী বিতরণ শেষে সবাই সংহতির সদস্যদের জন্য অন্তর থেকে দোয়া করেন।

শেয়ার