Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে জেএমবি সামরিক শাখার দুই সদস্য গ্রেফতার

১৩ এপ্রিল, ২০২১ ৮:৫৯ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে জেএমবি সামরিক শাখার দুই সদস্য গ্রেফতার
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থানা পুলিশ আবারো নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র সামরিক শাখার দুই সদস্যকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোরে রাণীশংকৈল উপজেলার ভরনিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। ভরনিয়া শিকনাথপুর গ্রামের ভরনিয়া ডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ঠাকুরগাঁও জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. কামাল হোসেন ও রাণীশংকৈল থানার ওসি এস এম জাহিদ ইকবাল এ তথ্য জানান।
গ্রেফতার দু’জন হলেন রংপুরের গঙ্গাচড়া থানার মহুভাষা জুম্মাপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে আব্দুল কাফি (২৭) ও কুড়িগ্রাম জেলার নলেয়া ব্যাপারী মোড় মহল্লার জাহাঙ্গীর হোসেনের ছেলে হযরত আলী (২১)। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তারা দুজনেই নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবির ) সামরিক বিভাগের সদস্য।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কামাল হোসেন জানান, এই দুজনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।
এর আগে গত ১৭ মার্চ রাণীশংকৈলে অস্ত্রসহ দুই জেএমবি সদস্য আটকের মামলার এ দুজন এজাহারভুক্ত পলাতক আসামি ছিল।

রাণীশংকৈল থানার ওসি (তদন্ত) মো. আব্দুল লতিফ শেখ জানান, গ্রেফতারকৃত দু’জন এখানে এসেছিল তাদের কী করণীয় ও সংগঠনের কাযর্ক্রমে গতিশীলতা এবং নাশকতামূলক কর্মকান্ড ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলানোর নীলনকশা তৈরি করতে।

গত ১৭ মার্চ ৩ টি আগ্নেয়াস্ত্র ৫ রাউন্ড গুলি, জেহাদী বই ও মোবাইল সেট সহ নিষিদ্ধ ঘোষিত জেএমবির সামরিক শাখার ২সদস্যকে গ্রেফতার করেছিল রাণীশংকৈল থানা পুলিশ। গ্রেফতারকৃত এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (১৮) সহোদর ভাই ছিলেন। ওই ঘটনায় রাণীশংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়। মঙ্গলবার গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার