Top

২৪ ঘণ্টায় আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি

২৪ আগস্ট, ২০২১ ৫:৩৮ অপরাহ্ণ
২৪ ঘণ্টায় আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, তাদের মধ্যে ২১২ জন রাজধানী ঢাকার ও ৪৬ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৫৮ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৯ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৪৬ জন ভর্তি হন। এছাড়া এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৭৭ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯৮৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৮৯ জন ভর্তি রয়েছেন। এদিকে চলতি আগস্ট মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৭ জন রোগী। এছাড়াও আগস্টে এখন পর্যন্ত ডেঙ্গুতে ২৬ জনের মৃত্যু হয়েছে

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (২৪ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ৮ হাজার ৫৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত হাজার ৪৫৮ জন রোগী।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ২৪ আগস্ট পর্যন্ত ৫ হাজার ৯১৭ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ২৬ জন মারা গেছেন।

শেয়ার