Top

রংপুরে করোনায় মৃত্যুর হার আবারও বেড়েছে

২৫ আগস্ট, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
রংপুরে করোনায় মৃত্যুর হার আবারও বেড়েছে
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এক দিনের ব্যবধানে মৃত্যুর হার আবারো বেড়েছে। সেই সাথে বেড়েছে আক্রান্তের হার। আক্রান্তের হার ১০ শতাংশ থেকে ১২ শতাংশে দাড়িয়েছে। গত এক মাস ধরে বিভাগে আক্রান্তের হার ছিল ২৫ শতাংশের উপরে। গত ১০ দিন ধরে এই হার ১০ থেকে ১২ শতাংশে উঠানামা করছে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের বিভিন্ন জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রংপুর বিভাগের স্বাস্থ্য কর্মকর্তারা। সেই সাথে কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে ১০৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বেড়েছে সুস্থতা। মঙ্গলবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিলো ৮ জন। গত ৫৬ দিনে বিভাগের আট জেলায় ১ হাজার ১৬৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে রংপুর জেলায় ২ জন, লালমনিহাট জেলায় ২ জন ও ঠাকুরগাঁ জেলায় ৩ জন বয়েছে। এছড়া ২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ৮৯১ জনের নমুনা পরীক্ষা করে রংপুরের ২২ জন,পঞ্চগড়ে ৫ জন, নীলফামারীতে ১০ জন, লালমনিহাটে ৫ জন, কুড়িগ্রামের ৮ জন, ঠাকুরগাঁ জেলায় ২৫ জন, দিনাজপুর জেলায় ২৫ জন ও গাইবান্ধা জেলায় ৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ২১ শতাংশ। মঙ্গলবারের চাইতে ২ শতাংশ বেশি।

করোনা শুরু থেকে রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৭২ জনে। এর মধ্যে রংপুরের ২৭৪ জন, পঞ্চগড়ের ৭৪ জন, নীলফামারীর ৮৫ জন, লালমনিরহাটের ৬২ জন, কুড়িগ্রামের ৬৫ জন, ঠাকুরগাঁওয়ের ২৩৫ জন, দিনাজপুর জেলার ৩১৬ জন ও গাইবান্ধা জেলায় ৬১ জন রয়েছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৫০ হাজার ৩১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫২ হাজার ২১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৬৩৫ জনে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার