Top

ভাগ্য বদলাতে গিয়ে থেমে গেল জীবনের চাকা

২৬ আগস্ট, ২০২১ ৭:০৫ অপরাহ্ণ
ভাগ্য বদলাতে গিয়ে থেমে গেল জীবনের চাকা

ভাগ্যের চাকা বদলানোর আশা নিয়ে প্রায় এক যুগ আগে সৌদি আরব পাড়ি জমান জাকির হোসেন। তিন ভাই থাকেন সৌদি আরব। তিন ভাইয়ের আয়ে ভাগ্য বদল হয়েছিল পরিবারের। বাড়িতে নির্মিত হয়েছে একাধিক ভবন। বিয়েও হয়ে গেছে দুই ভাইয়ের। কিন্তু জাকিরের জন্য পাত্রী দেখা হলেও আর বিয়ের পিড়িতে বসার ভাগ্য হয়নি, এর আগেই পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

গাজী জাকির হোসেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের ধামাউড়া গ্রামের গাজী কাঞ্চন মিয়ার ছেলে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাঁর গ্রামের বাড়িতে লাশ এসে পৌঁছেছে। লাশ দেখতে বাড়িতে ছিল মানুষের ভিড়।

পারিবারিক সূত্রে জানা গেছে, ৪ আগস্ট সৌদি আরবের রিয়াদ নগরের হারা এলাকায় জাকির হোসেনের নিজ বাসায় দুর্বৃত্তরা তাঁকে গলা কেটে হত্যা করে। ২২ পর দিন গ্রামের বাড়িতে আজ সকালে তাঁর লাশ পৌঁছেছে। লোকজনের ভিড় এড়াতে তিন ঘণ্টা পরই তাঁর লাশ নিয়ে যাওয়া হয় অরুয়াইল আবদুস সাত্তার ডিগ্রি কলেজ মাঠে। যেখানে তাঁর জানাজা পড়ানো হবে।

পারিবারিক সূত্রে আরও জানা গেছে, সৌদি আরব থেকে ৪ আগস্ট দুপুরে জাকিরের মেজ ভাই গাজী সুরাহান মিয়া (৩২) পরিবারের লোকজনকে মুঠোফোনে জানান, জাকির হোসেন আর নেই। তাঁকে গলা কেটে ও পেটে উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। হত্যার পর তাঁর কাছে থাকা দেড় লাখ রিয়ালও লুটে নিয়েছে দুর্বৃত্তরা।

জাকিরের বড় ভাই দুলাল মিয়া বলেন, ছোট ভাই জাকির হোসেনের সঙ্গে একই কক্ষে থাকতেন তাঁদের গ্রামের দুই ব্যক্তি। একজন চাচাতো ভাই রুমান মিয়া (২৫) ও অপরজন সম্পর্কে ভাতিজা আক্কাস মিয়া (৩৫)। পাশের কক্ষে থাকতেন জাকিরের বড় ভাই গাজী সুরাহান মিয়া। ৪ আগস্ট স্থানীয় সময় সকাল সাতটার দিকে সবাই একসঙ্গে ঘর থেকে বের হয়ে নিজ নিজ কর্মস্থলে চলে যান। এ সময় জাকির হোসেন তাঁর কক্ষেই ছিলেন। দুপুরের দিকে সুরাহান মিয়া জানতে পারেন, তাঁর ভাইকে গলা কেটে ও পেটে উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সেখানকার পুলিশ রুমান মিয়া, আক্কাস মিয়াসহ পাঁচজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে।

বাংলাদেশে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন কি না, জানতে চাইলে দুলাল মিয়া বলেন, ‘বাংলাদেশে অবস্থানরত দুজনসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দিতে থানায় গিয়েছিলাম। কিন্তু পুলিশ মামলা নেয়নি। উপযুক্ত প্রমাণসহ আবার থানায় যাব, মামলা দেব।’

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, সৌদি আরবে বাংলাদেশি নাগরিক খুনের ঘটনায় সেখানকার আইনে সেখানেই মামলা হবে। বাংলাদেশি কোনো লোক পরিকল্পনায় বা অন্যভাবে যুক্ত আছেন কি না, তা তদন্ত করে দেখতে হবে।

শেয়ার