Top

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি: নিহত ২১, আটক ৩

২৮ আগস্ট, ২০২১ ৯:৩৯ পূর্বাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি: নিহত ২১, আটক ৩

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাত্রীবাহী নৌকার সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার লইসকা বিলে এ ঘটনা ঘটে। এছাড়া যাত্রীবোঝাই নৌকাডুবির ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

তারা হলেন-জেলার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের ষোলাবাড়ি এলাকার আবজল মিয়ার ছেলে জামির মিয়া (৩৫), কাশেম মিয়ার ছেলে খোকন (২২) ও মৃত আব্দুল করিমের ছেলে রাসেল (১৮)। এদের মধ্যে জামির বালুবোঝাই ট্রলারের চালক। বাকি দুজন তার সহযোগী। শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যার পরে বিজয়নগর উপজেলার চরইসলামপুর থেকে তাদের আটক করে স্থানীয় জনতা।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা জানান, ঘটনার পর পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বালুবোঝাই ট্রলারের চালকসহ ৩ জনকে আটক করা হয়। তাদের পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নৌকাটি যাত্রী নিয়ে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দবাজার ঘাটে যাচ্ছিলো। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই একট ট্রলারের সঙ্গে সংঘর্ষ হলে নৌকাটি উল্টে সব যাত্রী নদীতে পড়ে যায়। এ ঘটনায় এ পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশ সুপার আনিছুর রহমান ২১ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নৌকাটিতে ৭০ থেকে ৮০ জনের মতো যাত্রী ছিলো বলে জানা গেছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার