Top

ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৮ জনের মৃত্যু

২৮ আগস্ট, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ
ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৮ জনের মৃত্যু
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৫ জন। মৃতদের মধ্যে ময়মনসিংহ জেলায় ৭ জন এবং অপর একজন নেত্রকোণার বাসিন্দা বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ টা পর্যন্ত সময়ে মারা যাওয়া ব্যাক্তিদের মধ্যে ৪ জন নারী এবং ৪ জন পুরুষ। চলতি আগষ্ট মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৩৯২ জনের মৃত্যু হয়েছে। এর পূর্বে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ জনের মৃত্যু হয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিরা হলেন, ময়মনসিংহের ত্রিশালের আক্তারা (৪৮), নান্দাইলের ফাতেমা খাতুন (৫৫) এবং ফুলপুরের নুরুল ইসলাম (৭০)।

এছাড়াও ময়মনসিংহের ত্রিশালের ফিরোজা খাতুন (৬০), মুক্তাগাছার আবদুল কাদের (৪৫), নান্দাইল মোর্শেদ (৬২), গৌরীপুর নজরুল ইসলাম (৫৬), নেত্রকোনার জেলার পূর্বধলার ফরিদা (৩৫) বিভিন্ন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এসব তথ্য নিশ্চিত করে করোনা ইউনিটের ফোকাল পারসন মহিউদ্দিন খান জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ১৪ জন ভর্তিসহ শনিবার সকাল পর্যন্ত ১৭৪ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে ১৭ জন চিকিৎসাধীন আছেন। এছাড়া শুক্রবারে সুস্থ হয়ে ১০ জন হাসপাতাল ছেড়ে গেছেন এবং ৪৬ জন ওয়ানস্টপ ফ্লু কর্ণারে সেবা নিয়েছেন।

সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬২টি নমুনা পরীক্ষায় ৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৬০ শতাংশ। শুক্রবার পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২০ হাজার ৭৬৩ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯০৯ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ২৬৬ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে ২ হাজার ৫৮৮ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শেয়ার