Top

নোয়াখালী জেলা পুলিশের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

২৮ আগস্ট, ২০২১ ২:৫১ অপরাহ্ণ
নোয়াখালী জেলা পুলিশের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত
নোয়াখালী প্রতিনিধি :

অগ্নিকান্ড সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য নোয়াখালী জেলা পুলিশ এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে এক অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) সকালে জেলার পুলিশ লাইন্স মাঠে এই অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় ঘরবাড়িতে থাকা গ্যাসের সিলিন্ডার সহ পেট্রোলিয়াম জাতীয় পদার্থে আগুন লাগলে তা নিয়ন্ত্রণে আনার বিভিন্ন কৌশল ও পদ্ধতি উপস্থিত পুলিশ সদস্যদের দেখিয়ে দেন ফায়ার সার্ভিস সদস্যরা।

এ মহড়ায় জেলা পুলিশ লাইন্সে কৃত্রিম অগ্নিকান্ডের পরিস্থিতি সৃষ্টি করা হয়। অগ্নিকান্ডের ঘটনা ঘটলে অগ্নি-নির্বাপণ যন্ত্র ও পানিবাহি গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয়, বহুতল ভবনে আটকে পরা লোকজনদের স্ট্রেচার ও রশির সাহায্যে উদ্ধারসহ কিভাবে জীবন বাঁচানো যায় ও আহত ব্যক্তিদের কিভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয় তা প্রর্দশন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ সময় নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক জসিম উদ্দিন মজুমদারসহ জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

শেয়ার