Top

নবীনগরে সিজিবির খাদ্যদ্রব্য বিতরণ ও বৃক্ষরোপণ

২৮ আগস্ট, ২০২১ ৯:৩৭ অপরাহ্ণ
নবীনগরে সিজিবির খাদ্যদ্রব্য বিতরণ ও বৃক্ষরোপণ

করোনার প্রাদুর্ভাব ও সাম্প্রতিক লকডাউন শেষে নিম্নআয়ের প্রান্তিক ও দরিদ্র মানুষ আজ দিশেহারা! এহেন পরিস্থিতে একটু সহানুভূতি প্রদানের জন্য পরিবেশবাদী সংগঠন “ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন” ও সামাজিক সংগঠন “গরিব ফাউন্ডেশন” এর উদ্যোগে এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর আর্থিক সহায়তায় আজ ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নারায়ণ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সিজিবি নবীনগর ইউনিট এক অনুষ্ঠানের মাধ্যমে হতদরিদ্র একশত পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করে।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন উক্ত উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জনাব মোঃ মোশাররফ হোসাইন; প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবীনগর পৌরসভার মেয়র এ্যাডভোকেট শিব শঙ্কর দাশ; বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কবি কাজী মোঃ ওয়াজেদ উল্লাহ, যুবলীগ নেতা পারভেজ হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এবং গরিব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া।

অনুষ্ঠানের উদ্বোধক এসি ল্যান্ড জনাব মোঃ মোশাররফ হোসাইন তাঁর বক্তব্যে বলেন যে, আমি পরিবেশের ছাত্র হিসাবে এতটুকু উপলব্ধি করতে পারি যে, বৃক্ষরোপণ কতটা জরুরি! আর ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন বৃক্ষরোপণের মতো অতি প্রয়োজনীয় কাজটিই করছে। সেইসাথে দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে। আমি সংগঠন দুটির সার্বিক কার্যক্রমের কথা শুনে সত্যিই অভিভূত। আমি সংগঠন গুলোর সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ্যাডভোকেট শিব শঙ্কর দাশ বলেন যে, ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এবং গরিব ফাউন্ডেশন অনন্য সাধারণ দুটি সংগঠন। ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন তাদের পরিচ্ছন্নতা কার্যক্রমের দ্বারা পৌরসভা তথা মেয়রের কাজটিই করে দিচ্ছে। এই সংগঠন গুলো এহেন কার্যক্রমের দ্বারা একদিন সারাদেশে ছড়িয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

সভাপতির বক্তব্যে জনাব জি এম কিবরিয়া উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন যে, “ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন” এর সামাজিক আন্দোলন হলো “ক্লিন গ্রিন বাংলাদেশ” সংক্ষেপে সিজিবি। এই করোনাকালীন সারাদেশে সিজিবি এর ১১টি ইউনিটের মাধ্যমে হতদরিদ্র মানুষকে যথাসাধ্য খাদ্যদ্রব্য সহায়তা প্রদান করে আসছে। এই উদ্যোগে সম্পৃক্ত হয়ে সম্প্রতি ইস্টার্ন ব্যাংক লিমিটেড সিজিবিকে আর্থিক সহায়তা প্রদান করেছে। আমরা আশা করি সমাজের বিত্তশালী ও এরূপ অন্যান্য প্রতিষ্ঠান সিজিবির মাধ্যমে গরিব মানুষের পাশে দাঁড়াবে।

সিজিবি নবীনগর ইউনিটের প্রধান সমন্বয়ক আব্দুর রহমান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদক মুক্ত নবীনগর চাই সংগঠনের সভাপতি কাউছার আহমেদ; মোস্তাফিজুর রহমান মাষ্টার, সাবেক শিক্ষক নেতা এনামুল হক ভুঁইয়া, নারায়ণ পুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, সমাজ সেবক মোঃ কবির আহমেদ প্রমূখ।

অনুষ্ঠান শেষে উক্ত স্কুল প্রসঙ্গে অতিথিবৃন্দ বৃক্ষরোপণ করেন।

শেয়ার