Top

বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচল শুরু

০৫ সেপ্টেম্বর, ২০২১ ১২:১০ অপরাহ্ণ
বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচল শুরু

করোনাভাইরাসের কারনে তিন দফা বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচলের তারিখ পেছানোর পর এয়ার বাবল চুক্তির আওতায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ফ্লাইট চলাচল আজ রোববার (৫ সেপ্টেম্বর) শুরু হয়েছে।
ইউএস বাংলা’র মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, রবিবার সকাল ১০টায় একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর থেকে ১৩৫ জন যাত্রী নিয়ে চেন্নাইয়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, আজ থেকে ঢাকা-কলকাতা ফ্লাইট শুরু হয়েছে। তবে ৭ সেপ্টেম্বর থেকে সপ্তাহে দুইদিন মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা–কলকাতা রুটে এবং ৮ সেপ্টেম্বর থেকে রোববার ও বুধবার ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালাবে। দুই দেশের মধ্যে নিয়মিত ফ্লাইট চলাচল শুরু না হওয়া পর্যন্ত এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চলাচল করবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মাফিদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত থেকে আসা যাত্রীরা ‘বিজনেস ভিসা’ নিয়ে বাংলাদেশে আসতে পারবেন। সব ধরনের যাত্রীর ভ্রমণের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা সরকারি কেন্দ্র থেকে সম্পন্ন করতে হবে। দুই দেশের নিয়ম অনুযায়ী যাত্রীরা কোয়ারেন্টিনে থাকবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কলকাতা ও ঢাকা-দিল্লি রুটে এবং বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই রুটে ফ্লাইট চালাবে।

শেয়ার