Top

কারাভোগ শেষে দেশে ফিরল তিন ভারতীয়

০৭ সেপ্টেম্বর, ২০২১ ৫:০৫ অপরাহ্ণ
কারাভোগ শেষে দেশে ফিরল তিন ভারতীয়

বাংলাদেশে অবৈধ অনপ্রবেশের দায়ে দুই নারীসহ ৩ ভারতীয় নাগরিকেহিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছ। দিনাজপুর জেলা কারাগারে কারাভোগ শেষে তাদের ফেরত পাঠানো হয়।

মঙ্গলবার( ৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টায় হিলি ইমিগ্রেশন কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী ভারতের হিলি ইমিগ্রেশন কর্মকর্তা শিপ্রা রায়ের কাছে ওই তিন ভারতীয় নাগরিককে হস্তান্তর করেন।

ফেরত পাঠানো নাগরিকরা হলেন ভারতের গুজরাটের আহমেদাবাদ রামল থানার বিনোভা বায়োনাগর গ্রামের ললতা সিং ছেলে রাজপুত চন্দ্রভান সিং (৩৬), দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার দাইনুর তেলিপাড়া গ্রামের মনসুর আলীর স্ত্রী গুলশান বিবি (৪৫), এবং বাকুরা পশ্চিমবঙ্গ জেলার মেদেনীপুর থানার দমদম এলাকার মৃত শেখর রায়ের মেয়ে ঐশী রায় (২২)।

দিনাজপুর জেলা কারাগারের তথ্যমতে, তিনজনের মধ্য রাজপুত চন্দ্রভান ২০০৯ সালে চিলাহাটি হলদিবাড়ি সীমান্ত দিয়ে কাজের সন্ধানে প্রবেশ করেছিলেন। পরে বিজিবির হাতে আটক হলে ১২ বছর কারাভোগ করেন। ঐশী রায় ২০১৮ সালে তার মামার সঙ্গে বাংলাদেশে বেড়াতে আসেন। কিন্তু পাসপোর্ট না থাকায় আটক হন। পরে ৩ বছর সাজা ভোগ করেন। আর গুলশান বিবি দিনাজপুরের খানপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাবাকে দেখতে আসার সময় বিজিবির হাতে আটক হন। পরে তিনিও ১১ মাসের সাজা ভোগ করেন। তিনজনেরই সাজার মেয়াদ শেষ হলে নিজ দেশ ভারতে ফেরত পাঠানো হয়।

হিলি ইমিগ্রেশন ওসি সেকেন্দার আলী জানান, তিন ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিজিবির হাতে আটকের পর দিনাজপুর জেলা কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা হয় তাদের। সাজা ভোগ শেষ হলে আজ তাদের ভারতীয় ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

দিনাজপুর জেলা কারাগারের ডেপুটি জেলার আতিকুর রহমান জানান, তিন ভারতীয় নাগরিকে আজকে হিলি ইমিগ্রেশন কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলীর মাধ্যমে ভারতের হিলি ইমিগ্রেশন কর্মকর্তা শিপ্রা রায়ের কাছে হস্তান্তর করা হয় । গুলশান বিবি ও ঐশী রায় দিনাজপুর কারাগারে সাজা ভোগ করছিলেন । আর রাজপুত চন্দ্রভানকে ফেরত পাঠানো জন্য লালমনিরহাট কারাগার থেকে দিনাজপুর কারাগারে আনা হয়েছে।

শেয়ার