Top

কিস্তির ৮০০ টাকা না পেয়ে গ্রাহককে এনজিও কর্মকর্তার মারধর

০৯ সেপ্টেম্বর, ২০২১ ৩:২১ অপরাহ্ণ
কিস্তির ৮০০ টাকা না পেয়ে গ্রাহককে এনজিও কর্মকর্তার মারধর
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী পৌর এলাকায় কিস্তির ৮শত টাকা না পেয়ে মো. বাদশা (৩৫) নামের এক গ্রাহককে পিটিয়ে হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে এসএসএস (সোসাইটি ফর সোসাল সার্ভিস) নামের এক এনজিও’র দুই কর্মকর্তার বিরুদ্ধে। এনজিও কর্মকর্তাদের দাবি ওই গ্রাহক তাদের সাথে খারাপ আচারণ করায় অনাকাংখিতভাবে হাতাহাতির ঘটনা ঘটেছে। মাত্র ৮শত টাকার জন্য এমন হামলার প্রতিবাদ জানিয়ে এনজিও কর্মকর্তাদের বিচারের দাবি জানিয়েছেন হাসপাতালে চিকিৎসাধীন বাদশার স্ত্রী ফাতেমা।

হাসপাতালে চিকিৎসাধীন পৌরসভার গোপায় এলাকার দিনমজুর বাদশা জানান, গত ২০২০ সালের আগস্ট মাসে এসএসএস এনজিও’র উজিয়ালপুর সদর শাখা থেকে ৩০হাজার টাকা কিস্তি গ্রহণ করেন তিনি। তাদের নিয়ম অনুযায়ি প্রতি সপ্তাহে ৮শত টাকা করে ৪৬ কিস্তিতে মোট ৩৬হাজার ৩শত টাকা পরিশোধ করতে হবে। গত কয়েকমাসে কিস্তির টাকার ৮০ভাগের বেশি টাকা পরিশোধ করেন তিনি।

আহত বাদশা আরও জানায়, বুধবার দুপুর দেড়টার দিকে এনজিওর শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেন ও কিস্তি আদায়কারি গোলাম কিবরিয়া তার বাড়িতে আসেন। হাতে টাকা না থাকায় তাদের ঘরে বসতে বলেন তিনি। কিছুসময় অতিবাহিত হলে উত্তেজিত হয়ে পড়েন এনজিও কর্মকর্তারা। কিছু সময়ের মধ্যে টাকা আসলে দেওয়া হবে বলে জানালে বাদশার সাথে বাকবির্তকে জড়িয়ে পড়েন তারা। এর এক পর্যায়ে আলমগীর বাদশাকে প্রথমে একটি থাপ্পড় মারলে পড়ে যায় সে। এরপর মাটি থেকে উঠতে গেলে আবার লাথি দিয়ে পুনঃরায় মাটিতে ফেলে দেয় কিবরিয়া। দ্বিতীয় বার পড়ে যাওয়া বাম হাত ভেঙে গিয়ে পা’সহ শরীরের কয়েকটি স্থানে জখম হয় বাদশার। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বিকেলে ৫টার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে কথা বলতে এসএসএস উজিয়ালপুর নোয়াখালী সদর শাখায় গিয়ে শাখা ব্যবস্থাপক আলমগীরকে অনুপস্থিত পাওয়া যায়। অফিসে থাকলেও কথা বলেননি কিস্তি আদায়কারি গোলাম কিবরিয়া।

শেয়ার