Top

নোয়াখালীতে নকল কেমিক্যাল কারখানাকে অর্থদণ্ড

০৯ সেপ্টেম্বর, ২০২১ ৬:০৭ অপরাহ্ণ
নোয়াখালীতে নকল কেমিক্যাল কারখানাকে অর্থদণ্ড

নোয়াখালীর বেগমগঞ্জের বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে ওরিসন কেমিক্যাল নামের একটি প্রতিষ্ঠানকে ২৫হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই প্রতিষ্ঠান থেকে ইন্ডিয়ান এটম’সহ বিভিন্ন ব্যান্ডের নিত্য প্রয়োজনীয় সামগ্রী জব্দ করা হয়।

গতকাল দুপুরে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম। অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী কামান্ডার মির্জা শামীমের নেতৃতাধীন একটি দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ বিসিক শিল্প এলাকায় অভিযান চালানো হয়। এসময় ওরিসন কেমিক্যাল নামের ভূয়া নাম ব্যবহার করা একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। কোন প্রকার অনুমোদন ছাড়া ওই প্রতিষ্ঠানটি এটম’সহ বিভিন্ন ব্যান্ডের মনোগ্রাম ব্যবহার করে শ্যাম্পু, বাথরুম ক্লিনার, ডিটারজেন্ট পাউডার’সহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী তৈরি করে আসছে। আর এসব নকল পণ্য তৈরিতে কাজ করছেন ৩জন নারী। এসব পন্য ব্যবহারে মানুষের সাস্থ্য ও রোগের ঝুঁকি বাড়ে। অভিযানকালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধ অভিযোগ প্রমাণ হওয়ায় ২৫হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। একই সাথে এসব পন্য তৈরির বিষয়য়ে তাদের সাবধান করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

শেয়ার