Top

লোহা ডাকাতি করতে গিয়ে নিরাপত্তা কর্মী খুন, গ্রেফতার ১০

১০ সেপ্টেম্বর, ২০২১ ৪:২০ অপরাহ্ণ
লোহা ডাকাতি করতে গিয়ে নিরাপত্তা কর্মী খুন, গ্রেফতার ১০
চট্টগ্রাম প্রতিনিধি :

ট্রাকভর্তি লোহা ডাকাতি ও নিরাপত্তা কর্মী খুনের ঘটনায় সংঘবদ্ধ ডাকাত দলের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা পুলিশ। এসময় ডাকাতি হওয়া ৩শ কেজি লোহা, সড়কে ব্যারিকেড কাজে ব্যবহৃত একটি মেক্সিমা অটো টেম্পু, দুটি ফোল্ডিং চাকু, দুটি ত্রিপল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর পাহাড়তলী, খুলশী, হালিশহর, বন্দর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ডাকাত দলের সদস্যরা হলো- মো. রকি (২২), মো. রাসেল আখন (২৭), মো. আব্দুল্লাহ ওরফে লাইল্লা (২০) , মো. রানা ওরফে পারভেজ (১৯), মো. ইব্রাহিম ওরফে শান্ত (২০), মো. আব্দুর রায়হান (১৯), মোহাম্মদ আলী ওরফে রমজান (২০), মো. আব্দুল জলিল (৬২), মো. মজিবুর রহমান ওরফে রিপন (৩০) ও মো. সাজ্জাদ (৩০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৬ সেপ্টেম্বর রাতে আবুল খায়ের স্টীল মিলের মালিকানাধীন ৩৫ টন কাঁচা লোহা (পিগ আয়রন) ভর্তি একটি ট্রাক সদরঘাট থানার জুট র‌্যালী ঘাট হতে রওনা করে। রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে ট্রাকটি আকবরশাহ থানার চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের গ্লাসকো গেইটের পশ্চিম পাশে ও সিটি গেইটের উত্তর পাশে কে খাজা মোটরস নামক দোকানের সামনের পাকা রাস্তার উপর পৌঁছালে সশস্ত্র ডাকাত দল গাড়ির সামনে সিএনজি অটোরিকশা দিয়ে ব্যারিকেড দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় ট্রাকটির নিরাপত্তায় নিয়োজিত থাকা প্রহরী আবুল হাশেম বাধা দিতে আসলে তাকে পিটিয়ে হত্যা করে লোহার ভেতরে চাপা দিয়ে ডাকাত দল যাওয়ার সময় ট্রাক থেকে ৩শ কেজি লোহা ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতির শিকার ট্রাকটি সকালে আবুল খায়ের স্টীল মিল কারখানাতে লোহা আনলোড করার সময় হাশেমের মৃতদেহ দেখতে পেয়ে সীতাকুণ্ড থানায় খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, ঘটনাটি সংঘবদ্ধ ডাকাত দলের কাজ। এরা প্রায় সময় মহাসড়কে পণ্য বোঝাই ট্রাক, কাভার্ড ভ্যানকে টার্গেট করে। কারণ এসব গাড়ি লোড থাকায় ধীর গতিতে চলে। ফলে ডাকাতি করতে সুবিধা। এই চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বিজ্ঞ আদালত প্রত্যেকের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসবাদ করে আর কেউ জড়িত আছে কিনা সেটা তদন্ত করা হবে।

শেয়ার