Top

ছিনতাইয়ের নাটক করে টাকা আত্মসা‍ৎ, গ্রেপ্তার ২

১৬ সেপ্টেম্বর, ২০২১ ৪:৪৪ অপরাহ্ণ
ছিনতাইয়ের নাটক করে টাকা আত্মসা‍ৎ, গ্রেপ্তার ২
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্রগ্রামে ক্লিফটন গ্রুপের ১০ লাখ টাকা আত্মসাৎ করে ছিনতাইয়ের নাটক সাজিয়েও শেষ রক্ষা হলো না কোম্পানির পিয়নের। আর এই কাজে সহযোগিতায় তার বন্ধুসহ দু’জনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। ঘটনায় জড়িতরা হলো প্রতিষ্ঠানটির পিয়ন আব্দুল রহিম রিপন (৩৫) ও তার বন্ধু মো. সেলিম (৩১)। বুধবার (১৫ সেপ্টেম্বর) দিনভর অভিযান চালিয়ে ন্যাশনাল হাসপাতাল ও রেলওয়ে টাইগারপাস কলোনি থেকে রিপন এবং তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

এর আগে কোতোয়ালী থানায় ক্লিফটন গ্রুপের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হলে ঘটনার রহস্য উদঘাটনে মাঠে নামেন কোতোয়ালী থানার এসআই ইকবাল হোসেন, এসআই মোমিনুল হাসান, এএসআই অনুপ কুমার বিশ্বাস ও তাদের সঙ্গীয় ফোর্স।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. ইকবাল হোসেন বলেন,গত ১২ সেপ্টেম্বর দুপুরে পিয়ন রিপন প্রতিষ্ঠানের হিসাব শাখা থেকে প্রদত্ত ১০ লাখ টাকার একটি চেক নিয়ে ব্র্যাক ব্যাংকের কাজীর দেউড়ি শাখায় যায়। সেখানে চেকের অনুকূলে ১০ লাখ টাকা উত্তোলন করে সে। মোটা অঙ্কের এই টাকা আত্মসাতে নিজেকে অপহরণপূর্বক একটি ছিনতাইয়ের নাটক সাজায় সে। তবে তার এই নাটক ধোপে টেকেনি।

এসআই ইকবাল আরও বলেন, টাকা উত্তোলনের পর রিপন টাকাগুলো তার বন্ধু সেলিমের বাসার আলমারিতে লুকিয়ে রাখে। পরে নিজের মোবাইল ফোন বন্ধ করে দেয়। নিজের মিথ্যা অভিযোগ পাকাপোক্ত করতে রিপন পুলিশের বিরুদ্ধেও অভিযোগের আঙ্গুল তোলে। সে জানায়, টাকা তোলার পর জরুরি কাজে নূপুর মার্কেটে গেলে সেখানে আগে থেকে অবস্থান নেওয়া ডিবি পুলিশের দুই সদস্য তার নামে ওয়ারেন্ট আছে বলে তাকে একটি সিএনজি ট্যাক্সিতে তুলে নিয়ে চোখ, হাত, মুখ বেঁধে ফেলে। পরে তাকে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে বায়েজিদ লিংক রোডের জঙ্গলে ফেলে যায়। সকালে জ্ঞান ফিরলে এক বয়োবৃদ্ধের সহায়তায় সিএনজি ট্যাক্সি করে সে বাসায় ফিরে যায়। পরে আত্মীয়-স্বজনকে ঘটনা খুলে বলে অসুস্থতার ভান ধরে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজামউদ্দীন বলেন, রিপন ঘটনার দায়ভার স্বীকার করেছে। তার অপকর্মে সহায়তাকারী বন্ধু সেলিমও অপরাধী। সেলিমের বিরুদ্ধে কোতোয়ালী থানায় চুরির মামলা রয়েছে। এ দু’জন মিলে মিথ্যা ছিনতাইয়ের নাটক সাজায়।

ক্লিফটন গ্রুপের মহাব্যবস্থাপক ওয়াহিদ বলেন, রিপন আমাদের খুব বিশ্বস্ত ছিল। এর আগেও সে কোম্পানির অনেক টাকা ব্যাংক থেকে লেনদেন করেছে। কখনও এমন ঘটনা ঘটায়নি। এবার হয়তো লোভ সামলাতে পারেনি। কোম্পানির পক্ষ হতে মামলা হয়েছে।

শেয়ার