Top

চায়না ইকোনমিক জোনের পানিতে গ্রাম প্লাবিত

১৯ সেপ্টেম্বর, ২০২১ ৪:১২ অপরাহ্ণ
চায়না ইকোনমিক জোনের পানিতে গ্রাম প্লাবিত
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: :

চট্টগ্রামের আনোয়ারা বৈরাগ ইউনিয়নের চীনা অর্থনৈতিক অঞ্চল (চায়না ইকোনমিক জোন) এর ড্রেনের পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে বেশ কয়েকটি গ্রাম। এতে করে চরম দুর্ভোগে পড়েছে প্লাবিত এলাকার মানুষ। বিশেষ করে দুর্ভোগে পড়েছে চায়না জোন এরিয়ার পাশ সংলগ্ন মানুষ।ঘরের মধ্যে জমে আছে হাটু পরিমাণ পানি। গবাদি পশু নিয়ে চরম অনিশ্চয়তায় আছে খামারীরা।

সরেজমিনে দেখা যায়, উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নের ৭নং মুহাম্মদপুর এলাকা ডুবে আছে পানির মধ্যে। প্রবাহিত হওয়া ড্রেনের পানি ঘরের মধ্যে জমে আছে হাটু পরিমাণ হয়ে। হঠাৎ করে পানি আসায় অনেকের আমন মৌসুমের ধান, ফসলসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্রের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে।

স্থানীয় বাসিন্দা জাহিদ মনির জানান, চায়না ইকোনমিক জোন নির্মাণের জন্য পাহাড় কেটে সমান করে ফেলা হয়েছে। পাহাড়ের পানি যাওয়ার জন্য খাল পর্যন্ত ড্রেন করার কথা থাকলেও ড্রেন অর্ধেক করে রেখে দেওয়ায় ড্রেনের পানিতে আমাদের গ্রাম প্লাবিত হয়ে গেছে।

১নং বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলাইমান বলেন, এই বিষয়ে চায়না ইকোনমিক জোন কর্তৃপক্ষের সাথে অনেকবার আলোচনা করা হয়েছে। তারা স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করা ছাড়া নিজেদের মতো পরিকল্পনা করে। যার কারণে প্রতিনিয়ত মানুষদের ভোগান্তির শিকার হতে হচ্ছে।

শেয়ার