Top

কাশবনে চলে অশ্লীলতা: বন পুড়িয়ে দিলেন গ্রামবাসী

০২ অক্টোবর, ২০২১ ৩:২১ অপরাহ্ণ
কাশবনে চলে অশ্লীলতা: বন পুড়িয়ে দিলেন গ্রামবাসী

শরতের আগমনে ফুলেফুলে ভরে উঠেছে কাশবন। দলবেঁধে পর্যটকরা ভিড় করেন কাশবনে। তবে এবার অশ্লীলতার অভিযোগ এনে সিলেটের গোলাপগঞ্জের চৌঘরী এলাকার কাশবন পুড়িয়ে দিয়েছেন গ্রামবাসী। শুক্রবার (১ অক্টোবর) সন্ধ্যার দিকে স্থানীয় এলাকাবাসী একত্রিত হয়ে কাশবনে আগুন লাগিয়ে পুড়িয়ে দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাশবনটি সিলেট-জকিগঞ্জ সড়কের পাশে অবস্থিত। চৌঘরী এলাকার এক বাসিন্দা ব্যক্তিগতভাবে বালু উত্তোলন করে জমিয়ে রেখেছিলেন। বেশ কিছু দিন ধরে ওই এলাকায় জমিয়ে রাখা বালুতে প্রাকৃতিকভাবেই কাশবন হয়। শুক্রবার ছুটির দিন থাকায় হাজারো মানুষের আগমন ঘটেছিল এই কাশবনে। অনেকে পরিবার-পরিজন নিয়ে ছুটে এসেছেন দূর-দূরান্ত থেকে। তবে এদের মধ্যে কতিপয় গোষ্ঠী কাশবনের সৌন্দর্য দেখার নাম করে অশ্লীলতা ছড়াতে শুরুতে করেছেন। স্থানীয়দের দাবি, প্রতিনিয়ত কাশবনে বেড়াতে আসার আড়ালে চলে অসামাজিক কার্যকলাপ। যে কারণে স্থানীয় এলাকায় এর নেতিবাচক প্রভাব পড়ছে।

নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, কাশবন রক্ষণাবেক্ষনের দায়িত্বে কেউ না থাকায় কাশবনে বেড়াতে আসা মানুষদের মধ্যে একাধিকবার ছোটখাটো সংঘর্ষ ও হাতাহাতির ঘটনাও ঘটে। সেজন্য স্থানীয়রা যেকোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার শঙ্কা করছেন। আর এসব দিক বিবেচনায় রেখে কাশবনে আগুন দিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবির বলেন, সিলেটের এই কাশবনকে কেন্দ্র করে দর্শনার্থীদের ভিড় ছিল। কাশবনটি পুড়ে যাওয়ার খবর পেয়েছি। কাশবনটি ব্যক্তিমালিকানাধীন জায়গায়। সরকারি জায়গায় হলে সেটি পর্যটন স্পটে রূপান্তর করা যেত।

শেয়ার