Top

চাকরি দেয়ার নামে প্রতারণা, যশোরে ডিবির হাতে আটক ২

০২ অক্টোবর, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
চাকরি দেয়ার নামে প্রতারণা, যশোরে ডিবির হাতে আটক ২
যশোর প্রতিনিধি :

পুলিশের কনষ্টেবল পদে চাকুরি দেয়ার নাম করে প্রতারণার অভিযোগে দুই প্রতারককে আটক করেছে যশোর জেলা ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন , দুইটি নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) গভীর রাত থেকে আজ শনিবার (২ অক্টোবর) ভোর পর্যন্ত যশোরের অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলো অভয়নগর উপজেলার কোটা গ্রামের আব্দুল আজিজ শেখের ছেলে নাজমুস সাকিব(৩২) ও খুলনার ফুলতলা থানার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে ওহিদুল ইসলাম খান (৪০)।

যশোর জেলা ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনষ্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই চাকুরিকে ঘিরে দালাল ও প্রতারক চক্র সক্রিয় রয়েছে। আইজিপি ও পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় দালাল চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, খুলনা জেলার ফুলতলা থানার বাড্ডাগাতীর এলাকার কোহিনুর বেগম যশোর জেলার পুলিশ সুপার প্রলয়কুমার জোয়ারদার মহোদয়ের কার্যালয়ে গিয়ে অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে গোপনে অনুসন্ধানে সত্যতা পেয়ে কোহিনুর বেগম বাদী হয়ে অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের ভার অর্পন করা হয়। তারই ধারাবাহিকতায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের তদন্তকারী কর্মকর্তা এসআই লিটন লিটন কুমার মন্ডল, এসআই সোলাইমান আক্কাস ও এস আই মোফিজুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস টিম শুক্রবার (১লা অক্টোবর) দিবা গত রাত সাড়ে ১১ টা থেকে শনিবার (২রা অক্টোবর) সকাল ৬ টা পর্যন্ত যশোরের অভয়নগর ও খুলনা জেলার ফুলতলা থানা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ নাজমুস সাকিব ও ওহিদুল ইসলাম খান নামে প্রতারক ও দালাল চক্রের দুই সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একাধিক চাকুরি প্রত্যাশী প্রার্থীদের আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক ও তাদের ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করে ডিবি পুলিশ ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও তাদের ব্যবহৃত মোবাইল ফোনে তাদের ফেসবুক আইডি ও ম্যাসেজ্ঞারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেনিং রিক্রুট কনষ্টেবল পদে নিয়োগে প্রতারণা পূর্বক প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহনের তথ্য প্রমান পাওয়া যায় বলেও জানান ডিবির এই কর্মকর্তা। আটককৃতদের আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শেয়ার