Top

শেরপুরে হদি-ক্ষত্রিয় কল্যাণ পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

০২ অক্টোবর, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
শেরপুরে হদি-ক্ষত্রিয় কল্যাণ পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
শেরপুর প্রতিনিধি :

বাংলাদেশ হদি-ক্ষত্রিয় কল্যাণ পরিষদ শেরপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন শহরের রঘুনাথ জিউর মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) এ সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলন শেষে কণ্ঠাভোটের রাজকুমার সিংহ-কে সভাপতি ও মিন্টু চন্দ্র বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে আগামী ৩ বছরের জন্য শেরপুর জেলা শাখার ২৬ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে হদি-ক্ষত্রিয় সম্প্রদায়ের উৎপত্তি, ইতিহাস, নিজস্ব কৃষ্টি-সংস্কৃতি এবং হদি-ক্ষত্রীয় বীর যোদ্ধাদের প্রসঙ্গ তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি কেন্দ্রিয় কমিটির সভাপতি লিটন দেব সেন। এসময় তিনি হদি-ক্ষত্রিয়দের হারিয়ে যাওয়া কৃষ্টি-সংস্কৃতি নতুন প্রজন্মের মাঝে জাগরণ ঘটানোর তাগিদ দেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সিংহ, সাংগঠনিক সম্পাদক মিন্টু চন্দ্র বিশ্বাস, প্রচার সম্পাদক সুবাস বিশ্বাস, ধর্ম বিষয়ক সম্পাদক সুবোধ চন্দ্র বিশ্বাস জনউদ্যোগ আহ্বায়ক মো. আবুল কালাম আজাদ, যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কৃষ্ণ ঘোষ প্রমুখ।

অতিথিরা তাদের বক্তব্যে দেশে পিছিয়ে পড়া নৃ-জাতিগোষ্ঠি হদি-ক্ষত্রীয় সম্প্রদায়ের জীবনযাত্রার মান উন্নয়ন, শিক্ষা ও ভুমিহীনদের আবাসন এবং নাগরিক অধিকার ও নিজস্ব কৃষ্টি-সংস্কৃতি সুরক্ষার ওপর আলোকপাত করেন। এজন্য তারা সরকার ও সমাজের বিভিন্ন জাতিগোষ্ঠির সহযোগিতা কামনা করেন। একইসাথে নিজ সম্প্রদায়ের মানুষের মাঝে আরও সচেতনতা বৃদ্ধির ওপর জোর দেন। পরে বিকেলে কাউন্সিল অধিবেশনে রাজকুমার সিংহ-কে সভাপতি ও মিন্টু চন্দ্র বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে শেরপুর জেলা শাখার আগামী তিন বছরের জন্য ২৬ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

শেয়ার