Top

প্রধানমন্ত্রীর সুনজরে পাহাড়ে হচ্ছে উন্নয়ন: এমপি দীপংকর

০২ অক্টোবর, ২০২১ ৮:০১ অপরাহ্ণ
প্রধানমন্ত্রীর সুনজরে পাহাড়ে হচ্ছে উন্নয়ন: এমপি দীপংকর
রাঙামাটি প্রতিনিধি :

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর সব সময় থাকে, তাই সমানতালে উন্নয়নও হচ্ছে। শনিবার (২অক্টোবর) দুপুরে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার নীলাদ্রি রিসোর্ট ও শিশু পার্ক উদ্বোধন, জাতীয় উৎপাদনশীলতা দিবস ও এলাকার মহিলাদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, কাউকে ভূমিহীন রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন প্রত্যেকটি পরিবারকে জমি ও গৃহ নির্মাণ করে দিয়েছেন। এতে করে দেশের অন্যান্য এলাকায় ন্যায় পার্বত্য এলাকায়ও গৃহহীন ও ভূমিহীন পরিবার মাথা গোজার ঠাঁই পেয়েছেন। আর এটিই বিশ্বে গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর করে দেওয়ার সবচেয়ে বড় কর্মসূচী।

সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, বেড়াতে আসা পর্যকটদের ভ্রমণ জগতের নতুন সম্ভাবনার দ্বার উম্মোচিত হলো বিলাইছড়ির নীলাদ্রি রিসোর্ট ও শিশু পার্ক। রাঙামাটিতে ভ্রমণ পিপাসুদের পাহাড়ী জীবনযাত্রায় একটু বিশ্রাম ও বিনোদন কেন্দ্র হিসেবে ব্যাপক সারা যোগাবে। তাই বিলাইছড়ির এই বিনোদন কেন্দ্রটি রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকদের জন্য আরেকটি নতুন আকর্ষন বলে মন্তব্য করেন তিনি।

জেলা পরিষদ সদস্য লেমলিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা পরিষদের সাবেক সদস্য ত্রিদীপ কান্তি দাশ, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিরোত্তম তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা পরিষদ নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান, বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ আলী, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শেয়ার