Top

খাদ্য ব্যবস্থা স্থিতিশীল রাখতে বিভিন্ন কর্মসূচী অব্যাহত রয়েছে: খাদ্যমন্ত্রী

০৩ অক্টোবর, ২০২১ ১:১৪ অপরাহ্ণ
খাদ্য ব্যবস্থা স্থিতিশীল রাখতে বিভিন্ন কর্মসূচী অব্যাহত রয়েছে: খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি :

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদর এমপি বলেছেন, দেশে বর্তমানে খাদ্য পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যবান্ধব সরকারের যথপোযুক্ত পদক্ষেপ গ্রহণের কারণে বিশেষ করে চালের মূল্য সহনীয় পরিস্থিতিতে রয়েছে।

দেশে কোন খাদ্য সংকট নেই উল্লেখ করে তিনি বলেন, খাদ্যের এই অবস্থা স্থিতিশলি রাখতে সরকার বিভিন্ন জনবান্ধব কর্মসূচী অব্যাহত রয়েছে।

আজ রোববার খাদ্যমন্ত্রী সকাল ১০টায় সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে (সিএসডি) গৃহিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেছেন। এ সময় খাদ্য মন্ত্রনালয়ের সারা বাংলাদেশে উন্নয়ন ও মেরামত প্রকল্পের পরিচালক মোঃ হুমায়ুন কবির, রাজশাহী বভাগীয় খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটওয়ারী, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোতাহার হোসেন, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান, আদমদিঘী উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবনী রায়, রাজশাহীর বিভাগীয় নির্বাহী প্রকৌশলী আব্দুল আলীম এবং সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারের (সিএসডি) ম্যানেজার দুলাল উদ্দিন খান বক্তব্য রাখেন।

খাদ্যমন্ত্রী বলেছেন, দেশের সাধারণ মানুষের খাদ্য নিশ্চিত করতে সরকারীভাবে ১০ টাকা কেজি মূল্যে খোলা বাজারে চাল বিক্রির ব্যবস্থা চালু রয়েছে। টিআর এবং কাবিখা কর্মসূচী যথযথভাবে চলমান রয়েছে। সারাদেশে খাদ্য সংরক্ষণের জন্য গুদামগুলোতে ধারণ ক্ষমতা বৃদ্ধি করে সেগুলোতে মানসম্মত খাদ্য মজুদ বৃদ্ধি করা হচ্ছে। মন্ত্রী আরও বলেন, খাদ্য গুদামগুলোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জীবনমান উন্নত করতে আধুনিকমানের আবাসন ব্যবস্থা এবং বিভিন্ন অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারগুলোতে গেষ্ট হাউজ এবং কনফারেন্সরুম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারে (সিএসডি) ১ কোটি ৩৩ লক্ষ ৫ হাজার ৪৭৬ টাকা ব্যয়ে দ্বিতল ভবন বিশিষ্ট আনসার ব্যারাক, ৭ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ১১০ টাকা ব্যয়ে আভ্যন্তরীন্ আরসিসি রাস্তা নির্মাণ এবং ৯৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ম্যানেজারের দ্বিতল অফিস ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। মন্ত্রী এসব প্রকল্প সরেজমিন পরিদর্শন করে কাজরে অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

শেয়ার