Top

সিরাজগঞ্জে হত্যা মামলার রায়ে ভাইসহ দুই ভাতিজার যাবজ্জীবন

০৫ অক্টোবর, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
সিরাজগঞ্জে হত্যা মামলার রায়ে ভাইসহ দুই ভাতিজার যাবজ্জীবন
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চাঞ্চল্যকর রহমত আলী হত্যা মামলায় ভাই ও দুই ভাতিজাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। সেই সাথে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে এ কারাদণ্ডাদেশ দেয়।

দণ্ডপ্রাপ্তরা হলো- তাড়াশ উপজেলার মহিষলুটি উত্তরপাড়া গ্রামের নূরুল ইসলাম (৪৭), তার দুই পুত্র মো. হাসমতুল্লাহ (৩০) ও মো. হাসান আলী। সিরাজগঞ্জ জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গাজী আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি মামলার সংক্ষিপ্ত বিবরণে জানান, জেলার তাড়াশ উপজেলার মহিষলুটি উত্তরপাড়া গ্রামে রহমত আলীর সাথে জমি নিয়ে তার আপন ভাই নুরুল ইসলামের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে ২০১৬ সালের ৪ মার্চ দুপুরে রহমত আলীর সঙ্গে তার ভাই নূরুল ইসলামের বসত বাড়ির ভিটা নিয়ে ঝগড়া শুরু হয়। এক পর্যায়ে নুরুল ইসলাম, তার ছেলে হাসমতুল্লাহ ও হাসান আলী ধারালো ফালা, চাকু ও শাবল দিয়ে আঘাত করলে রহমত আলী ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় রহমত আলীর স্ত্রী মোছা. মনোয়ারা খাতুন বাদী হয়ে তাড়াশ মামলা করেন। পুলিশ তদন্ত শেষে সংশ্লিষ্ট আদালতে চার্জশীট দাখিল করা হয়। এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে আসামিদের উপস্থিতিতে বিজ্ঞ আদালত উল্লেখিত রায় ঘোষণা করেন।

শেয়ার