Top

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

০৬ অক্টোবর, ২০২১ ৩:৪৬ অপরাহ্ণ
স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
রংপুর প্রতিনিধি :

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মেহেদী হাসান রাব্বী (২২) নামে এক যুবকের যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো: যাবিদ হোসেন আসামীর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় তার অনুপস্থিতে এ রায় দেন। নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি খন্দকার রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জ উপজেলার এক শিক্ষা কর্মকর্তা তার সন্তানদের লেখাপাড়া সুবিধার্থে রংপুর নগরীর ধাপ শ্যামলি লেন এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তার এক কন্যা নগরীর একটি স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় স্কুলে যাওয়া আসার পথে প্রতিবেশী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের নুরুজ্জামানের ছেলে মেহেদী হাসান রাব্বী তাকে প্রেমের প্রস্তাব দেন। এতে সাড়া না দেয়ায় ২০১৮ সালের ৭ জুলাই ওই শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ করেন।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই বছরের ১৫ জুলাই ঢাকার আশুলিয়া থেকে অপহরণকারীসহ তাকে উদ্ধার করে।

প্রায় ৩ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার এর রায় ঘোষণা করা হয়। রায়ে অপরহরণের অভিযোগে আসামির ১৪ বছর এবং ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর চার আসামিকে খালাস দিয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি খন্দকার রফিক হাসনাইন জানান, ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরহণ ও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার মূল আসামি মেহেদী হাসান রাব্বীকে দুই ধারায় ১৪ বছর ও যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক থাকায় যেদিন গ্রেফতার হবেন সেদিন থেকে রায় কার্যকর হবে।

শেয়ার