Top

গার্মেন্টস পণ্য চোর চক্রের ৫ সক্রিয় সদস্য গ্রেপ্তার

০৬ অক্টোবর, ২০২১ ৮:১৩ অপরাহ্ণ
গার্মেন্টস পণ্য চোর চক্রের ৫ সক্রিয় সদস্য গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীতে ওয়াশিং কারখানা থেকে পোশাক কারখানায় নিয়ে যাওয়ার পথে ৮শ পিস প্যান্ট চুরির অভিযোগে পরিবহন শ্রমিকসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একইসঙ্গে চুরি করা ৭২৫ পিস প্যান্ট উদ্ধার করা হয়েছে।

গত সোমবার (৪ অক্টোবর) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার পুলিশ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলো- মো. হারুন (২৮), শুক্কুর হোসেন (৩৩), মো. সেলিম (৫০), আবদুর রহিম সুমন (২৪) এবং কাজল (৪০)।

পুলিশ জানিয়েছে, হারুন কাভার্ডভ্যান চালক। শুক্কুর তার সহকারী। সেলিম ও সুমন কাভার্ডভ্যান থেকে মালামাল নামানোর শ্রমিক হিসেবে কাজ করে। আর কাজল চুরি করা প্যান্ট কিনেছিলেন।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, গত ২৫ সেপ্টেম্বর বায়েজিদের হিলভিউ এলাকার মক্কা ওয়াশিং অ্যান্ড ডাইং কারখানা থেকে এক হাজার ৮শ পিস ওয়াশ করা প্যান্ট কাভার্ডভ্যানে করে পটিয়া উপজেলার শান্তিরহাটে সান ফ্যাশন গার্মেন্টসে পাঠানো হয়। কিন্তু পোশাক কারখানায় পৌঁছায় এক হাজার পিস। তারা এ বিষয়ে ডাইং কারখানার মালিক মজিবুর রহমানকে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে মক্কা ওয়াশিংয়ের মালিক কাভার্ডভ্যানের চালক এবং শ্রমিকদের খুঁজছিলেন। কিন্তু তারা লাপাত্তা ছিলেন। বিভিন্নভাবে চেষ্টার পর সোমবার সন্ধ্যায় হারুন ও শুক্কুর কারখানায় যায়। এসময় তারা একপর্যায়ে স্বীকার করে যে, কাজলের পরামর্শে সংঘবদ্ধভাবে তারা ৮শ পিস প্যান্ট চুরি করেছে। পরে সেই প্যান্ট কাজলের কাছে বিক্রি করে দিয়েছে।

ওসি কামরুজ্জামান বলেন, মক্কা ওয়াশিং কারখানা থেকে বিষয়টি আমাদের জানানোর পর রাতে সেখানে গিয়ে হারুন ও শুক্কুরকে গ্রেপ্তার করা হয়। কারখানার সামনে থেকে সেলিম ও সুমনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর বহদ্দারহাট থেকে কাজলকে গ্রেপ্তার করা হয়। এরপর বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকায় খালপাড়ে একটি গুদাম থেকে ৭২৫ পিস প্যান্ট উদ্ধার করা হয়, যেগুলো কাজল তাদের কাছ থেকে কিনে নিজের হেফাজতে রেখেছিলেন।

শেয়ার