Top

নাতিকে বিক্রির অভিযোগে নানীসহ গ্রেপ্তার ৩

০৭ অক্টোবর, ২০২১ ২:৪০ অপরাহ্ণ
নাতিকে বিক্রির অভিযোগে নানীসহ গ্রেপ্তার ৩
চট্টগ্রাম প্রতিনিধি :

ধারের টাকা শোধ করতে নিজের নাতিকে চুরি করে বিক্রি করে দেওয়ার অভিযোগে নানীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ অক্টোবর) চট্টগ্রামের হাটহাজারী থানার ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শিশুটির নানী রাবেয়া খাতুন (৪৫), মনোয়ারা বেগম (৩৭) ও তার ভাই মো. হারুন (৫৫)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ অক্টোবর ফতেয়াবাদের একটি বাসায় রাবেয়া খাতুনের মেয়ে তানিয়া একটি পুত্র সন্তানের জন্ম দেন। পরে শিশুটির শারীরিক জটিলতা দেখা দিলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এসময় শিশুটিকে দেখভাল করার জন্য নানী রাবেয়া খাতুন মেডিকেলে থেকে যান। মঙ্গলবার সকালে শিশুর মা তানিয়া সন্তানকে রেখে বাইরে গেলে নানী সুবিধাজনক সময়ে হারুন ও তার বোন মনোয়ারা বেগমকে মেডিকেলে ডেকে এনে হারুনের হাতে ওই শিশুকে তুলে দেন। পরে শিশুটির মা তানিয়া ফিরে এসে বাচ্চার কথা জিজ্ঞেস করলে রাবেয়া বেগম শিশুটি চুরি হয়ে গেছে বলে জানান। এই ঘটনায় তানিয়া পাঁচলাইশ থানায় একটি অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদ করা হলে শিশুটির নানীর সম্পৃক্ততা উঠে আসে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, শিশুটির নানীর কথাবার্তা অসংলগ্ন মনে হলে আমরা তাকে হেফাজতে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করি। এক পর্যায়ে তিনি নিজের নাতিকে চুরি করে বাইরে বিক্রি করে দিয়েছেন বলে স্বীকার করেন।

এর পেছনে কারণ জানতে জিজ্ঞেস করলে নানী রাবেয়া খাতুন জানান, শিশুটি যখন গর্ভ অবস্থায় ছিলো তখন তিনি ধারে টাকা নিয়ে মেয়ের চিকিৎসা করিয়েছেন। এই টাকা পরিশোধের উপায় হিসেবে অপর দুই আসামির সাথে চুক্তি করেন। সেই চুক্তি মোতাবেক নিজের নাতিকে অন্যের হাতে তুলে দেন। এ ঘটনায় থানায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি।

শেয়ার