Top

অটোরিক্সার লোভে বন্ধুত্বের পরিকল্পনা, অবশেষে হত্যা!

০৭ অক্টোবর, ২০২১ ৮:১৬ অপরাহ্ণ
অটোরিক্সার লোভে বন্ধুত্বের পরিকল্পনা, অবশেষে হত্যা!
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চাঞ্চল্যকর অটোরিকশা চালক মাসুদ শেখ (২৭) হত্যাকান্ডের হত্যাকারীকে সাভার থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ এর গোয়েন্দা দল। প্রাথমিকভাবে জানা গেছে গ্রেফতার মোঃ ফরিদ (৩৩) মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা বাসিন্দা।

বৃহস্পতিবার বিকেলে মানিকগঞ্জস্থ র‍্যাব-৪ এর কার্যালয়ে সাংবাদিকদের মিরপুর থেকে আসা র‍্যাব-৪ এর কমান্ডিং অফিসার মোঃ মোজাম্মেল হক এক সংবাদ সম্মেলনে আসামি ফরিদকে গ্রেফতার ও হত্যাকান্ড সংঘটিত হওয়ার আলামত উদ্ধার প্রসঙ্গে এক প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিংয়ে র‍্যাবের ঐ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী ফরিদ (৩৩) জানায় তার নিজের কোন অটোরিকশা না থাকায় অন্যের অটোরিকশা ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। আসামী শুধু মাত্র একটি অটোরিকশার মালিক হবে এবং তা থেকে অর্থ উপার্জন করে সাবলম্বি হওয়ার উদ্দেশ্যে মাসুদ শেখের অটোরিকশাটি ছিনতাইয়ের পরিকল্পনা করে । এ উদ্দেশ্যে মাসুদের সাথে ফরিদ প্রথমে বন্ধুত্ব স্থাপন এবং পরবর্তীত গত ২ অক্টোবর মাসুদের অটোরিকশাটি ভাড়া করে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মানিকগঞ্জের সিংগাইর উপজেলার দাশেরহাটি আলমমারা ব্রিজ সংলগ্ন নির্জন এলাকায় কৌশলে নিয়ে সুযোগ বুঝে গলায় গামছা পেচিয়ে, ছুরি দ্বারা উপর্যুপরি হত্যা করে।

তিনি আরও বলেন, ভিকটিমের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায় ০২ অক্টোবর রাত সাড়ে এগারোটার দিকে এবং সে সময় মাসুদের ব্যবহৃদ মোবাইল সেটটিও বন্ধ ছিল। পরবর্তীতে মাসুদের ভাই মোঃ মজনু মিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে নিখোঁজের সংবাদ প্রচার করেন এবং ৩ অক্টোবর সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর মধ্যে গত ৫ অক্টোবর ফেসবুকের মাধ্যমে জনৈক সাংবাদিকের মারফত জানতে পারেন মানিকগঞ্জে একটি অজ্ঞাত লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এসে পরিবারের স্বজনেরা মাসুদ শেখের লাশ সনাক্ত করেন। বিষয় টি গণমাধ্যমে চাঞ্চল্যের সৃষ্টি হলে র‍্যাব-৪ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি পূর্বক আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এদিকে নিহত মাসুদ শেখের গ্রামের বাড়ী রাজবাড়ী জেলায় হলেও প্রায় ২৬ বছর আগে জীবিকার তাগিদে বাবার সাথে ঢাকা জেলার সাভারের সবুজবাগ এলাকায় ভাড়া বাসায় থাকতে শুরু করেন। অপরদিকে আসামি মোঃ ফরিদ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের ঐ কর্মকর্তা।

শেয়ার