Top

দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দর ছয়দিন বন্ধ, প্রভাব পড়বেনা বাজারে

০৮ অক্টোবর, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ
দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দর ছয়দিন বন্ধ, প্রভাব পড়বেনা বাজারে
দিনাজপুর প্রতিনিধি :

দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুর হিলি স্থলবন্দরে ছয়দিন আমদানি রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও খুচরা বাজারে এর প্রভাব পড়বেনা বলছেন ব্যবসায়ীরা।

ভারতের হিলি এক্সপোস্ট অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীরাজ অধিকারি স্বাক্ষরিত একটি পত্র দিনাজপুর বাংলা হিলি কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনকে দেওয়া হয়। পত্রে বলা হয়, দুর্গাপূজা উপলক্ষে ১১-১৬ অক্টোবর ছয়দিন ভারত বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

কাস্টমসের তথ্য বলছে, গেলো ১৫দিনে পেয়াজ আমদানি হয়েছে ১শ ৮০ ট্রাকে সাড়ে ৪ হাজার মেট্টিক টন। এবং গত মাসের ২৫ সেপ্টেম্বর হিলি স্থলবন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরুর পর থেকে গেল ১০ কর্মদিবসে ভারতীয় ৫২ ট্রাকে ৩শ ৮০ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করা হয়েছে বন্দর দিয়ে।

বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত কয়েক দিনে বন্দর দিয়ে পর্যাপ্ত পরিমানে পর্ণ্য আমদানি করা হয়েছে । এবং আরদাদের কাছে মরিচ ও পেয়াজ পর্যাপ্ত পরিমানে মজুদ আছে। এতে করে বলা যায় দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দর বন্ধ থাকলেও বাজারে এর দাম বাড়বেনা।

অপরদিকে হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন, পূজা উপলক্ষে বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাত্রী পারাপার অন্যান্য দিনের মতো চালু থাকবে।

শেয়ার