Top

মামলার তদন্ত করতে গিয়ে ভুয়া এএসআই গণপিটুনির শিকার

১১ অক্টোবর, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
মামলার তদন্ত করতে গিয়ে ভুয়া এএসআই গণপিটুনির শিকার
রংপুর প্রতিনিধি :

মামলার তদন্ত করতে গিয়ে গণপিটুনি শিকার হয়েছেন এক ভুয়া এএসআই মামুন (১৯)। সোমবার (১১ অক্টোবর) দুপুরে একটি মামলা তদন্ত করতে গিয়ে নগরীর বাহারকাছনা এলাকার চৌদিকারি মোড় বাংগীটারী গ্রামে এই ঘটনা ঘটে। মামুন রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার মাছহারী গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তবে পুলিশ বলছে, আটক মামুন এএসআই পরিচয়ে সেখানে যায়নি, সে মূলত দালাল।

হারাগাছ থানার এসআই আবু সায়েম জানান, শুক্রবার রংপুর নগরীর ৯ নং ওয়ার্ডের বধুকমলা এলাকায় দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এক নারী বাদী হয়ে হারাগাছ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সোমবার দুপুরে ওই নারীর করা অভিযোগের একটি ফটোকপি নিয়ে তদন্তে যান মামুন। তিনি নিজেকে হারাগাছ থানা পুলিশের এএসআই পরিচয় দেন। কিন্তু তার কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয় লোকজন তাকে আটক করে পিটুনি দিয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মামুনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তিনি জানান, একজন ভুয়া পুলিশকে আটকের খবরে ঘটনাস্থলে যাওয়া হয়। সেখানে গিয়ে দেখা যায়, আটক মামুনের কাছে কোনো ওয়ারলেস, পরিচয়পত্র বা পুলিশের পোশাক ও অস্ত্র ছিল না। স্থানীয়রা তাকে মারধর করে একটি গাছের সঙ্গে বেঁধে রাখে। এক ভুক্তভোগী নারীর অভিযোগের বিষয়ে টাকা লেনদেনকে কেন্দ্র করে তাকে আটকের পর মারধর করা হয়েছে। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধারের পর চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হারাগাছ থানার ওসি শওকত আলী সরকার জানান, আটক মামুন একজন দালাল। দালালি হচ্ছে তার পেশা। সে মূলত মামলা করে দেয়ার কথা বলে এক ভুক্তভোগীর কাছে চার হাজার টাকা নিয়েছিল। আর সেই টাকাকেই কেন্দ্র করে আজকের এই ঘটনা। আটক মামুনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে আনার পর তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার