Top

হাজীগঞ্জে সহিংসতা রোধে আইনশৃংখলা বাহিনীর কঠোর অবস্থান

১৫ অক্টোবর, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ
হাজীগঞ্জে সহিংসতা রোধে আইনশৃংখলা বাহিনীর কঠোর অবস্থান
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

হাজীগঞ্জে যে কোন সহিংসতা রোধে পুলিশ-র‌্যাব, বিজিবি ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর কঠোর অবস্থান নিতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শুক্রবার (১৫ অক্টোবর) বাজারের প্রদান সড়কে সহিংসতা রোধকল্পে এই অবস্থান নেন।

শুক্রবার জুমার নামাজের পূর্ব থেকেই হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়। যেন কোন অপশক্তি ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল-মিটিং করতে না পারে সেদিকে খেয়াল রেখে প্রশাসন এমন উদ্যোগ নিয়েছেন। এমনকি বাজারের বিভিন্ন শাখা রাস্তাগুলোর সম্মুখে পুলিশ-র‌্যাব, বিজিবি ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ মোতায়েন করা হয়। সে সাথে পৌরসভা ও উপজেলার পূজামণ্ডপগুলোর আশ-পাশ এলাকাগুলোতে তৎপর ছিলো আইনশৃঙ্খলা বাহিনী।

কুমিল্লায় পূজা মন্ডপে কোরআন শরীফ রাখার অভিযোগে বুধবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৮ টায় বাজারের শ্রী শ্রী রাজা লক্ষ্মীনারায়ণ জিউর আখড়াসহ বেশ কয়েকটি পূজা মন্ডপে হামলা করলে পুলিশ-জনতার সাথে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ৪ জন নিহত ও পুলিশসহ ৩০ জন ব্যক্তি আহত হয়। এমন ঘটনাকে কেন্দ্র করে যেন কেউ পুনরাবৃত্তি না ঘটাতে পারে সেদিকে লক্ষ রেখে ৩ স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

এছাড়া শুক্রবার জুমা’র নামাজের পর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ মাঈনুদ্দিনের নেতৃত্বে ছাত্রলীগ এবং জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবির অরুনের নেতৃত্বে উপজেলা যুবলীগ ও উপজেলা-পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা বাজারের প্রদান সড়কে অবস্থান নেন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুনুর রশিদ বলেন, বর্তমানে বাজারের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রসাশন প্রস্তুত রয়েছে। আইনশৃঙ্খলা যেন কোন ভাবেই বিঘ্ন না ঘটে সে জন্য আরো কিছুটা দিন পুলিশের পাশাপাশি ৩ স্তরের নিরাপত্তা বলয় থাকবে।

উল্লেখ্য যে, গুলিবিদ্ধ হয়ে নিহতরা হলেন, উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের রায়চোঁ গ্রামের আল আমিন (১৮), রাজশাহী জেলার বাবলু, রান্ধুনীমুড়া গ্রামের সেকান্দার আলী বেপারী বাড়ীর ফজলুল হকের ছেলে ইয়াছিন হোসেন হৃদয় (১৫) ও আব্বাস আলীর ছেলে শামীম হোসেন (২৩)।

এ ঘটনায় নামীয় ও অজ্ঞাতনামা ২ হাজার জনকে আসামী করে থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। এ দুইটি বেশ কয়েক জনকে আটক করতে সক্ষম হয়ে পুলিশ।

শেয়ার