Top

রংপুরে শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ

১৬ অক্টোবর, ২০২১ ২:৪৪ অপরাহ্ণ
রংপুরে শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ
রংপুর প্রতিনিধি :

রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার চেংমারী এলাকায় শারীরিক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে হারগাছ পৌর এলাকার চেংমারী এলাকার ( রংপুর জুট প্রসেসিং মিল) কারখানায় ধর্ষণের ঘটনা ঘটলেও সালিশের নামে তা ধাপাচাপার দেয়ার চেষ্টা করে একটি পক্ষ।

এ ঘটনায় শুক্রবার গভীর রাতে ৩ জনকে আসামী করে হারাগাছ থানায় মামলা দায়েরের পর পুলিশ একজনকে গ্রেফতার করেছে। পুলিশ বলছে তাকে ধর্ষণ করা হয়েছে কিনা তা নিশ্চিত না। এজন্য মেয়েটির ডাক্তারি পরীক্ষা করা হবে।

ওই এলাকার সমাজসেবী আশরাফুল ইসলাম জানান,হারাগাছ পৌর এলাকার রংপুর জুট প্রসেসিং মিলে শ্রমিকের কাজ করেন ওই শারীরিক প্রতিবন্ধী কিশোরী। গত মঙ্গলবার রাত্রীকালিন শিফটে কাজ করার সময় রাত দুই টার দিকে খাবার বিরতিতে বাইরে বের হয় মেয়েটি। খাবার শেষে কাজে ফিরে যাওয়ার সময় ওই কারখানার তিন শ্রমিক তাকে জোরপূর্বক তুলে নিয়ে একটি ঘরে আটকে রাখে।

প্রতিবন্ধী কিশোরীর অভিযোগ, তাকে আটকে রেখে ওই তিন যুবকের মধ্যে একজন ধর্ষণ করে। বাকি দুজন মুঠোফোনে তা ভিডিও ধারণ করেন। এ ঘটনায় পরদিন সকালে মেয়েটি বাড়িতে গিয়ে ঘটনাটি তার মা ও মামাকে জানায়। এরপর বুধবার মেয়েটির মামা কারখানার ব্যবস্থাপক বিপ্লবকে বিষয়টি অবগত করেন। রাতে আবারও ওই তিন যুবক কাজে যোগ দিলে বিপ্লব তাদেরকে ডেকে ঘটনার বিষয়ে জানতে চাইলে তারা স্বীকার করেন।

ঘটনাটি ধামাচাপা দিতে একটি পক্ষ ওই কিশোরীর সাথে তিন যুবকের মধ্যে একজনকে দিয়ে বিয়ের আলোচনা শুরু করে। শুক্রবার রাতে ওই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নজরুল ইসলামের সভাপতিত্বে কারখানা চত্বরে সালিশ বৈঠক বসে। বৈঠকে বিয়ের আলোচনার পরিবর্তে ৭০ হাজার টাকা দিয়ে ঘটনা মীমাংসার প্রস্তাব দেন নজরুল ইসলাম। এতে মেয়েটির অভিভাবকরা রাজি না হলে নজরুল ইসলাম মেয়েটির বড় বোন ও তা মামাকে মারধর করেন বলে অভিযোগ করা হয়।

এরপর সেখান থেকে বের হয়ে রাতে মেয়েটির মামা ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য চাইলে তাদেরকে থানায় দিয়ে অভিযোগ দেয়ার পরামর্শ দেয়া হয়। পরে থানায় গিয়ে ওই ৩ যুবককে আসামি করে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন মেয়েটির মা। এছাড়া মারধরের অভিযোগে সাবেক কাউন্সিলর নজরুল ইসলামকেও আসামি করা হয়েছে।

এ বিষয়ে নজরুল ইসলাম বলেন, মেয়েটির পরিবারের পক্ষ থেকে আমাকে বিষয়টি জানানো হলে আমি তাদেরকে সালিশের সিদ্ধান্ত মেনে নিতে বলি। কিন্ত মারধরের কথা অস্বীকার করেন।

এব্যাপারে রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ওসি শওকত আলী সরকার জানান, ধর্ষণের অভিযোগে হাফিজুল ইসলাম নামে এক জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চলছে বলে জানান তিনি।

শেয়ার