Top

সিরাজগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের প্রতিবাদ সভা

৩০ অক্টোবর, ২০২১ ১:২৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের প্রতিবাদ সভা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে বন্ধ হওয়া জাতীয় জুট মিল পুনরায় চালু ও মজুরি কমিশনের এরিয়াসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে শ্রমিক এবং কর্মচারীরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে। সিরাজগঞ্জ পৌর মুক্তমঞ্চ চত্বরে শুক্রবার বিকেলে শ্রমিক-কর্মচারীরা এ প্রতিবাদ সভা এবং মানববন্ধনের আয়োজন করে।

বিক্ষুব্ধ শ্রমিকরা বলছেন, শ্রমিক-কর্মচারী নেতৃবৃন্দদের সঙ্গে আলোচনা চলা অবস্থায় হঠাৎ করেই চলতি বছরের ২ জুলাই বন্ধ করে দেওয়া হয়েছে জাতীয় জুট মিলসহ দেশের ২৫টি জুট মিল। এসব কারখানা বন্ধ করে দেওয়া হলেও শ্রমিকদের প্রাপ্য বকেয়া এখনো পরিশোধ না করায় সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের শ্রমিক-কর্মচারী এখন মানবেতর জীবনযাপন করছেন।

এ সময় বক্তারা কৃষক ও শ্রমিকদের স্বার্থে জাতীয় জুট মিলসহ বন্ধ করে দেয়া সব জুট মিল বন্ধের সিদ্ধান্ত অবিলেম্বে প্রত্যাহার করে রাষ্ট্রীয় মালিকানায় রেখে লাভজনকভাবে মিল পরিচালনার সব ব্যবস্থা গ্রহণ ও শ্রমিক-কর্মচারীদের কয়েক বছরের বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবি জানান তারা।

প্রতিবাদ সভায় জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক মোঃ বরকতুল্লাহ, জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক মোঃ শহিদুল ইসলাম শ্রমিক সরদার মনিরুজ্জামান বক্তব্য দেন।

শেয়ার