Top

মাগুরায় ৭ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪৩ জন

০৬ নভেম্বর, ২০২১ ১:৫৭ অপরাহ্ণ
মাগুরায় ৭ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪৩ জন
মাগুরা প্রতিনিধি :

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহন আগামী ২৮ নভেম্বর। এ ধাপে মাগুরা জেলার শালিখা উপজেলার ৭ টি ইউপিতে ভোটগ্রহন হবে। গত মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন।

আসন্ন ইউনিয়ন পরিষদকে সামনে রেখে চারিদিকে চলছে নির্বাচনী ডামাডোল। সবার দৃষ্টি এখন ইউনিয়ন পরিষদ নির্বাচনে। বাংলাদেশ আ.লীগ সাংগঠনিকভাবে বহিষ্কারের মতো কঠোর সিদ্ধান্ত নেওয়ার পরও শালিখা উপজেলায় একাধিক প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চলমান ইউপি নির্বাচনের প্রতিটি ইউনিয়নেই উল্লেখযোগ‌্য সংখ‌্যক প্রার্থী চ‌্যালেঞ্জ জানাচ্ছেন অন্য প্রার্থীদের।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মতিউর রহমান জানান, উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া সংরক্ষিত ২১ টি ওয়ার্ডে মোট ৭৯ জন এবং ৬৩ টি সাধারণ ওয়ার্ডে মোট ৩১৫ জন প্রার্থী।

উপজেলা রিটার্নিং কর্মকর্তারা জানান, এ পর্যন্ত ধনেশ্বরগাতী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন ও সাধারন সদস্য পদে ৩২ জন। আড়পাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ৪৫ জন। বুনাগাতি ইউনিয়নে চেয়ারম্যান পদে ০২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন। তালখড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জন। শতখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন।

গঙ্গারামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন। শালিখা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন তাদের নিজ নিজ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মতিউর রহমান বলেন,শালিখা উপজেলায় সবাই শান্তিপূর্নভাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। কোথাও মনোনয়নপত্র জমাদানে বাধা বি সহিংসতার ঘটনা ঘটেনি। আশাকরছি আমরা আইন-শৃঙ্খলা বাহিনী, প্রশাসন, নির্বাচন কমিশন সবাই মিলে একটি অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ উপহার দিতে পারবো। ৪ নভেম্বর প্রার্থীতা যাচাই- বাছাই এবং প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর।

শেয়ার