Top

নওগাঁয় ২০ ইউপি নির্বাচনের সার্বিক প্রস্ততি সম্পন্ন

১০ নভেম্বর, ২০২১ ৩:২৪ অপরাহ্ণ
নওগাঁয় ২০ ইউপি নির্বাচনের সার্বিক প্রস্ততি সম্পন্ন

নওগাঁ সদর ও রানীনগর উপজেলার ২০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১১ নভেম্বর বৃহস্পতিবার নওগাঁ সদর উপজেলার ১২টি এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান জানান, নওগাঁ সদর ও রানীনগর উপজেলার ২০টি ইউনিয়নের ১৮৫টি ভোট কেন্দ্রের ১০৩৩ টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত
হবে। ইতিমধ্যে এসব কেন্দ্রে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যালট পেপার ও ভোট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

বৃহস্পতিবারের ইউপি নির্বাচনে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর এবং রানীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। বাকী ১৮টি ইউনিয়নে যথারীতি ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১০ হাজার ৯৮২ জন এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৭৩৪ জন। নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নে ১১১টি কেন্দ্রের ৬০১টি কক্ষে এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্রের ৪৩২টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য, নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১৯ জন প্রার্থী
প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ১১ নভেম্বরের ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান মিয়া জানান, নির্বাচনকে কেন্দ্র করে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানান, নওগাঁ সদর ও রানীনগর উপজেলার ২০টি ইউনিয়ন মোট ১ হাজার ২শ পুলিশ সদস্য মোতায়েন থাকবে। প্রতি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্যের সাথে ২২/২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হবে।

প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত থাকবে। নির্বাচনী এলাকায় ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট দায়িত্বরত থাকবেন। এ ছাড়াও সাদা পোষাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত থাকবে।

শেয়ার