Top

চাঁদপুরে বিশ্ব অপরিণত নবজাতক দিবসে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালি

১৭ নভেম্বর, ২০২১ ৮:৩৬ অপরাহ্ণ
চাঁদপুরে বিশ্ব অপরিণত নবজাতক দিবসে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালি
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আয়োজনে বিশ্ব অপরিণত নবজাতক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে চক্ষু হাসপাতাল অপরিণত নবজাতকদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

উদ্বোধন পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বক্তব্যে বলেন, আজকের এ দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিবস। কারণ যে শিশুগুলো অপরিণত অবস্থায় জন্মগহণ করে তাদের চোখে কিছু সমস্যা থাকে। সেধরনের শিশুদের চিকিৎসার জন্যে কিছু কার্যক্রম গ্রহণ করেছে এ চক্ষু হাসপাতালটি। এখানে সকল উপজেলা থেকে যেসব শিশুরা অপরিণত অবস্থায় জন্মগ্রহণ করেছে এবং যেসব শিশুদের চোখে সমস্যা রয়েছে তাতের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে। এছাড়া এ বিষযে সচেতন করার জন্যে আজকে র‍্যালির ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আমি আশাকরি এ উদ্দেশ্য সফল হবে।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক দিবসটি সম্পর্কে সচেতনামূলক প্রচারণার অংশ হিসেবে প্রচারণা পত্র (লিফলেট) বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এম এ মাসুদ ভূঁইয়া, কোষাধ্যক্ষ সুভাষ চন্দ্র রায়, সদস্য, ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী গোলাম কিবরিয়া জিবন, কাজী শাহাদাত, মোহাম্মদ আলী জিন্নাহ, ডা. বিশ্বনাথ পোদ্দার, ডা. মো. আনোয়ার হোসেন শেখ প্রমূখ।

অনুষ্ঠানটিকে সঞ্চালনা করেন ম্যানেজার এডমিন শামীম খান।

শেয়ার