Top
সর্বশেষ

‘গোল্ডেন ফুট’ পুরস্কার জিতলেন রোনালদো

২১ ডিসেম্বর, ২০২০ ১২:৪১ অপরাহ্ণ
‘গোল্ডেন ফুট’ পুরস্কার জিতলেন রোনালদো
স্পোর্টস ডেস্ক :

ব্যালন ডি অরের দৌড়ে লিওনেল মেসির চেয়ে পিছিয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনেল মেসি ছয় ব্যালন ডি অর জিতে শীর্ষে আর পাঁচটি নিয়ে দ্বিতীয়স্থানে ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবারে রোনালদো এমন একটি পুরস্কার জিতলেন যা এখন পর্যন্ত ছুঁয়ে দেখা হয়নি মেসির। ২০২০ সালের গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন জুভেন্টাসের পর্তুগিজ এই মহাতারকা।

২০০৩ সালে এই অ্যাওয়ার্ড প্রদানের প্রচলন শুরু হয়। এই অ্যাওয়ার্ড জয়ের শর্ত হচ্ছে বর্তমানে খেলতে থাকা ২৮ বছরের বেশি বয়সী খেলোয়াড় হতে হবে। আর এই বয়সীদের মধ্যে সেরাকেই এই পুরস্কার প্রদান করা হবে। শর্ত আছে আরও একটি, জীবনে একবারই একজন খেলোয়াড় এই পুরস্কার জিততে পারবেন।

অতীতে রবার্তো বাজ্জিও, আলেসসান্দ্রো দেল পিয়েরো এবং রোনালদিনহোর মতো কিংবদন্তিরা এই পুরস্কার জিতেছেন। এবার তাদের পাশে নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদোও।

রোববার (২০ ডিসেম্বর) ক্রিস্টিয়ানো রোনালদো এই পুরস্কার গ্রহণ করেন। নিয়মানুযায়ী ক্রিস্টিয়ানো রোনালদোর পায়ের ছাপ থেকে একটি সোনার আকৃতি বানিয়ে সম্মাননা জানানো হয়। রোনালদোর গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জয়ে আসলে ছিল না কোনো চমক কেননা গত মৌসুম থেকে শুরু করে চলতি মৌসুমেও জুভেন্টাসের হয়ে দুর্দান্ত পারফর্ম করে আসছিলেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড। সুখবরটি এক ইনস্টাগ্রাম পোস্টে নিজেই জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে ৩৫ বছর বয়সী রোনালদো লিখেছেন, ‘গোল্ডেন বুট পুরস্কার জিতে মোনাকোর চ্যাম্পিয়ন প্রোমেনেদে ফুটবলের সর্বকালের সেরাদের সঙ্গে অমর হতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে ভোট দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের সমর্থকদের আন্তরিক ধন্যবাদ। ’

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার