Top

হেডের সেঞ্চুরিতে অ্যাশেজে অস্ট্রেলিয়ার দাপট

০৯ ডিসেম্বর, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ
হেডের সেঞ্চুরিতে অ্যাশেজে অস্ট্রেলিয়ার দাপট

ডেভিড ওয়ার্নার ও মার্নাশ লাবুশেন দুজনেই হালটা ধরেছিলেন অস্ট্রেলিয়ার ইনিংসের। এ দুজনের বিদায়ের পর ভর করেছিল দুশ্চিন্তা। সেটা দূর করলেন ট্রাভিস হেড। দুর্দান্ত ব্যাটিংয়ে পেয়ে গেলেন অ্যাশেজে নিজের প্রথম সেঞ্চুরি।

তাতে ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টে দাপট দেখাচ্ছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের চেয়ে ১৯৬ রানে এগিয়ে আছে তারা। প্রথম দিন ইংল্যান্ড অলআউট হওয়ার পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। পরে আর মাঠেই গড়ায়নি কোনো বল।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের শুরুতে ব্যাট করতে নেমে ১০ রানেই ওপেনার মার্কাস হ্যারিসকে হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। ১৭ বল খেলে ৩ রান করেন তিনি। এরপর লাবুশেনকে নিয়ে ১৫৬ রানের জুটি গড়েন ওয়ার্নার।

৬ চার ও ২ ছক্কায় ১১৭ বলে ৭৪ রান করে লাবুশেন ফিরলে এই জুটি ভাঙে। ২ চারে ১৯ বলে ১২ রান করে আউট হয়ে যান স্টিভেন স্মিথও। ১১ চার ও ২ ছক্কায় ৯৪ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। এরপরই যেন ধ্বসে পড়ে অজিদের মিডল অর্ডার। একপ্রান্ত আগলে থাকেন ট্রাভিস হেড। ৯৫ বলে ১১২ রান করে দ্বিতীয় দিনশেষেও অপরাজিত আছেন তিনি। ২৪ বলে ১০ রান করে মিচেল স্টার্ক।

৭ উইকেট হারিয়ে ৩৪৩ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের পক্ষে ১৮ ওভার বল করে ৮ মেডেনসহ ৪৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন ওলে রবসন। ১ উইকেট করে পেয়েছেন ক্রিস উকস, মার্ক উড, জ্যাক লিচ ও জো রুট।

শেয়ার