Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা, অগ্নিকাণ্ড-দেশীয় অস্ত্র উদ্ধার

১৭ ডিসেম্বর, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা, অগ্নিকাণ্ড-দেশীয় অস্ত্র উদ্ধার
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন যতই ঘনিয়ে আসছে, জনমনে ততই উদ্বেগ- উৎকন্ঠা বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিনই প্রায় কোন না কোন ইউনিয়নে নির্বাচনীয় সহিংসতার ঘটনা ঘটছে। ১৫ ডিসেম্বর বুধবার গভীর রাতে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সৈয়দপুর গ্রামের ফিরোজীপাড়ায় একদল সন্ত্রাসীদের হামলায় ওই গ্রামের মনসুর আলী নামে বিকাশ কর্মী জখম হন। একই সঙ্গে তার ১১০সিসির মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা।

সন্ত্রাসী হামলায় আহত মনসুর আলী অভিযোগ করে বলেন, অফিসের কাজ সেরে বাড়ি ফেরার সময় সন্ত্রাসীরা তার গতিরোধ করে এবং হকিস্টিক দিয়ে এলোপাথাড়ি পেটাতে থাকে। এক সময় প্রাণে বাঁচতে তিনি মোটর সাইকেল রেখে দৌড় দেন। পরে তার চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে আসে। ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আলীমুর
রাজী জানান, ঘটনার রাতে দুইটি মোটর সাইকেলে মুখোশ পরা চার-পাঁচজন দুবৃর্ত্ত ওই বিকাশ কর্মীর উপর হামলার এক পর্যায়ে তার বাইকে আগুন ধরিয়ে দেয়। তার অগ্নিদগ্ধ মোটর সাইকেল রক্ষা করতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা রামদা উঁচিয়ে তেড়ে আসে।

এ ভয়ে আমরা ঘটনাস্থল ত্যাগ করি। আজহার আলী নামে এক কৃষক বলেন, এই ঘটনার পর এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। সফিকুল (৫৫) নামে আরেক ব্যক্তি বলেন কখন কাকে মারবে ধরবে এই ভয়ে দিন পার করছি। তবে ক্ষতিগ্রস্তমনসুর আলী থানায় অভিযোগ করেননি। তিনি জানিয়েছেন বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান বনি আমিন কে বলা হয়েছে। অপরদিকে চিলারং ইউনিয়নের ভেলাজান বাজারে ৪০টি রামদা উদ্ধার করেছে পুলিশ। তবে এখনও এগুলোর মালিকের সন্ধান পায়নি পুলিশ।

গত সোমবার রাতে ভেলাজান বাজারে একটি দোকানের সামনে থেকে রামদাগুলো উদ্ধার করে পুলিশে খবর দেন স্থানীয়রা। প্র্রত্যক্ষদর্শী সালাম উদ্দিন বলেন, ‘বাজারে চা খেতে এসেছিলাম। হঠাৎ কিছু মানুষের শোরগোল দেখে এগিয়ে যাই। একটি বন্ধ দোকানের পাশে কাপড়ে মোড়ানো কিছু রামদা পড়ে ছিল। জানতে চাইলে চিলারং ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, এই অস্ত্রের বিষয়ে আমি কিছু জানি না। কে বা কারা কী উদ্দেশ্যে রামদাগুলো এনেছিল, তা খতিয়ে দেখা উচিত। ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম বলেন, ৯৯৯-এ কল পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে অস্ত্রগুলো উদ্ধার করেছি। অপরদিকে শুখানপুকুরী ইউনিয়নেও পোস্টার ছেড়া, বিভিন্ন মানুষকে হুমকি-ধমকির ঘটনাও ঘটে। রাজাগাঁও ইউনিয়নের সাধারণ ভোটার জসীম শেখ জানান, তাদের ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থী খাদেমুল ইসলাম সরকারের সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনায় আতঙ্কিত এলাকার ভোটাররা।

জগন্নাথপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী গণেশ ঘোষ প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসীদের হামলায় আহত হন। সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন এ ঘটনায় জালালসহ তিনজনের নামে একটি মামলা হয়েছে।

গত ২৮ নভেম্বর তৃতীয় দফায় পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব গ্রামে ভোট গ্রহণের দিন তিনজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। ভোট গ্রহণ শেষে ফল ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজিত জনতাকে নিবৃত্ত করার জন্য বিজিবি গুলি ছোড়ে। গুলিতে কলেজের শিক্ষার্থী আদিত্য কুমার রায় সহ তিনজন নিহত ও রহিমা বেগম সহ তিনজন আহত হয়েছেন। পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন সুষ্ঠু শান্তিপূর্ণ ও অবাধ নিরেপক্ষ ভাবে ভোটারদের ভোট প্রদানে পুলিশের যা করণীয় তা করা হবে। এদিকে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, নির্বাচনটি অবাধ ও সুষ্ঠু ভাবে পরিচালনা এবং আচরণ বিধি রক্ষায় মাঠ পর্যায়ে ম্যাজিস্ট্রেট কাজ করছে, পাশাপাশি বিজিবিও থাকবে।

শেয়ার