Top
সর্বশেষ

হাজীগঞ্জ ও শাহরাস্তি ইউপির প্রার্থীদের আচরণবিধি সংক্রান্ত মতবিনিময়

১৭ ডিসেম্বর, ২০২১ ৬:২৩ অপরাহ্ণ
হাজীগঞ্জ ও শাহরাস্তি ইউপির প্রার্থীদের আচরণবিধি সংক্রান্ত মতবিনিময়
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ ডিসেম্বর শুক্রবার সকালে চাঁদপুর স্টেড়িয়াম মাঠে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার শিরীন আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ পিপিএম বার, হাজিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্ম তোফায়েল আহমেদ প্রমুখ। শুরুতেই প্রার্থীদের আচরণ বিধি ও আইনশৃঙ্খলাসংক্রান্ত তথ্যাদি উত্থাপন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।

এছাড়া সভায় উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যন ও কাউন্সিলর প্রার্থীগণ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ তাঁর বক্তব্যে বলেন, ইতোমধ্যে চাঁদপুরে মতলব উত্তর-দক্ষিণে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশের অন্য জেলার মত চাঁদপুরে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কারণ এখানে আইন শৃঙ্খলা বাহিনী সার্বিকভাবে আন্তরিক হয়ে কাজ করছে।

তিনি সকলকে আশ্বস্থ করে বলেন, সরকারের পক্ষ থেকে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করা এবং আইন শৃঙ্খলা যাতে করে স্বাভাবিক থাকে সে নির্দেশনা রয়েছে। সে চেষ্টাই আমাদের থাকবে। তবে এ ক্ষেত্রে আগে আপনাদের সহযোগীতা লাগবে। সুষ্ঠুভাবে গ্রহনের জন্য আমাদের পরিকল্পনা আছে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি, নির্বাচনে কেউ চাপ বা বাধা প্রয়োগ করলে আপনারা আমাদেরকে জানাবেন। প্রতিটি কেন্দ্রে ভোটাররা যাতে নির্ভিগ্নে ভোট দিতে পারে, তা নিশ্চিত করনে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে।

পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বলেন, আমরা সবাই নির্বাচনে সুষ্ঠ পরিবেশ চাই। এই চাওয়াকে বাস্তবায়ন করতে হলে আমাদের সকলকে দায়িত্ব নিতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীদের ভূমিকা সবচেয়েবে বেশি। কেউ জাল ভোট দেয়ার চেষ্টা করলে, কারো ভোটাধিকারে হস্তক্ষেপ করলে কঠোর শাস্তি পেতে হবে। ভোটারদের শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে সকলের সহযোগীতা কামনা করছি।

সভায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরে কর্মকর্তা ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

শেয়ার