Top
সর্বশেষ

চট্টগ্রামে ইসলামী ব্যাংকের ৩৮৪তম শাখার উদ্বোধন

১৯ ডিসেম্বর, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
চট্টগ্রামে ইসলামী ব্যাংকের ৩৮৪তম শাখার উদ্বোধন
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রানীরহাটে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৮৪তম শাখা রোববার (১৯ ডিসেম্বর) উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ শাব্বির, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মিজানুর রহমান ভুইঁয়া ও মিফতাহ উদ্দীন।

স্বাগত বক্তব্য দেন, ব্যাংকের চট্টগ্রাম নর্থ জোন প্রধান মোঃ নাইয়ার আজম। গ্রাহক শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন, ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ উদ্দীন চৌধুরী, রাজানগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কে কে এম রফিক বিন চৌধুরী, চিকিৎসক ডাঃ অলক চন্দ্র দাশ, রাজানগর ইউনিয়ন পরিষদ সদস্য দিলুয়ারা বেগম, রানীরহাট বাজার কমিটির সেক্রেটারি মোঃ সেকান্দার হোসাইন চৌধুরী ও অধ্যক্ষ নজরুল ইসলাম।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন, রানীরহাট শাখা প্রধান মোঃ আবুল কালাম। ব্যাংকের চট্টগ্রাম সাউথ জোন প্রধান মোঃ ইয়াকুব আলী, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন বলেন, ১৯৭৪ সালে দ্বিতীয় ওআইসি সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যোগ দেন। সেখানে সিদ্ধান্ত হয় মুসলিম দেশসমূহের আন্তর্জাতিক ব্যাংক প্রতিষ্ঠার। ওআইসি দেশসমূহের অর্থমন্ত্রীদের সম্মেলনে বঙ্গবন্ধুর সরকারের অর্থমন্ত্রী তাজউদ্দীন আহমদ আইডিবি সনদ স্বাক্ষর করেন। এরই ধারাবাহিকতায় সরকারি-বেসরকারি নানা চেষ্টা ও কেন্দ্রীয় ব্যাংকের বলিষ্ঠ ভূমিকায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ১৯৮৩ সালের ৩০ মার্চ যাত্রা শুরু করে। বর্তমানে ইসলামী ব্যাংক দেশের সর্ববৃহৎ ও শক্তিশালী ব্যাংক। ১ কোটি ৬০ লাখ গ্রাহকের এই ব্যাংককে সাধারণ মানুষ নিজেদের আস্থার ঠিকানা মনে করে। এই ব্যাংক জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতীক।

শেয়ার